State News

দোলে থাকবেন দিলীপ

আগামিকাল, সোমবার এবং পরশু মঙ্গলবার তাঁর নিজের লোকসভা কেন্দ্র মেদিনীপুরে থাকার কথা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২০ ০৫:০৭
Share:

—ফাইল চিত্র।

তিনি নরেন্দ্র মোদী নন, তাই তাঁকে ঘিরে বড় জমায়েতের কোনও সম্ভাবনা নেই— এই যুক্তিতে দোল উপলক্ষে জনসংযোগে বেরোবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

আগামিকাল, সোমবার এবং পরশু মঙ্গলবার তাঁর নিজের লোকসভা কেন্দ্র মেদিনীপুরে থাকার কথা। দিলীপবাবু শনিবার বলেন, ‘‘দোল, বসন্তোৎসব ইত্যাদি অনুষ্ঠানে জনসংযোগের সুযোগ থাকে। আমি ওই দিন বেরোব।’’ কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং জানিয়েছেন, করোনা-সংক্রমণ ঠেকাতে বিশেষজ্ঞরা জনসমাবেশ এড়ানোর পরামর্শ দিচ্ছেন। সেই পরামর্শ মেনে তিনিও এ বার হোলি মিলনে যাবেন না। তা হলে প্রধানমন্ত্রী এবং দলের রাজ্য সভাপতির ভিন্ন পথ কেন? দিলীপবাবু বলেন, ‘‘প্রধানমন্ত্রী কোথাও গেলে বড় জমায়েত হয়ে যায়। আমি নরেন্দ্র মোদী নই। আমার এখনও কোনও বড় জমায়েতের কর্মসূচিও নেই।’’ করোনা- সংক্রমণ এড়াতে এ বছর বসন্তোৎসব বাতিল করেছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। এই সিদ্ধান্তের সঙ্গেও সহমত নন দিলীপবাবু। তাঁর বক্তব্য, ‘‘বসন্তোৎসব হয় বছরে এক দিন। স্বাভাবিক জীবনযাত্রা বজায় রাখলে অযথা আতঙ্ক ছড়ায় না।’’ দোল উপলক্ষে মেদিনীপুর যাওয়ার আগে আজ, রবিবার পুরভোট নিয়ে দলীয় বৈঠকে থাকবেন দিলীপবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন