রিয়্যালিটি রাইড জাহাজ বাড়িতে

সৈকত শহর দিঘায় এবার এই ধরনের অভিজ্ঞতা হবে পর্যটকদের। তাঁদের জন্য ‘ভার্চুয়াল রিয়্যালিটি রাইডে’র আয়োজন করেছে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। আগামী দু’তিনদিনের মধ্যেই এই পরিষেবা চালু হয়ে যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিঘা শেষ আপডেট: ১১ জুলাই ২০১৯ ০০:৪৮
Share:

পর্যটকদের জন্য উদ্বোধনের আগে চলছে পরীক্ষা। নিজস্ব চিত্র

দৃশ্য-১: বিশেষ চশমা পরে, ক্রিকেট পিচের মাঝখানে গেলে মনে হবে আপনি লর্ডসের ময়দানে দাঁড়িয়ে। উল্টো দিক থেকে বোলার ছুটে আসছে আপনাকে বল করার জন্য। আপনি হয় ছক্কা হাঁকাচ্ছেন। না হয় ক্লিন বোল্ড।

Advertisement

দৃশ্য-২: রেসিং কারের উপর বিশেষ চশমা পরে বসলেই মনে হবে ফর্মুলা ওয়ান রেসিং প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন।

সৈকত শহর দিঘায় এবার এই ধরনের অভিজ্ঞতা হবে পর্যটকদের। তাঁদের জন্য ‘ভার্চুয়াল রিয়্যালিটি রাইডে’র আয়োজন করেছে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ। আগামী দু’তিনদিনের মধ্যেই এই পরিষেবা চালু হয়ে যাবে। ‘দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ’ সূত্রের খবর, একটি বেসরকারি সংস্থাকে এর জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। শুধু রেসিং কার বা লাইভ ক্রিকেট নয়, পরে আসছে আরও বেশ কয়েকটি মজাদার রিয়্যালিটি রাইড। যে গুলোর মধ্যে রয়েছে নাগরদোলা, বাইক রেসিং। নিউ দিঘায় পর্ষদের নতুন প্রশাসনিক ভবন জাহাজ বাড়িতে ওই রিয়্যালিটি রাইডের স্বাদ পাবেন পর্যটকরা।

Advertisement

ইতিমধ্যে গত ১ জুন থেকে জাহাজ বাড়িতেই পর্ষদের উদ্যোগে ‘সেভেন ডি থিয়েটার’ চালু হয়েছে। সেই থিয়েটারের পাশাপাশি এবার এমন রিয়্যালিটি রাইড পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হবে বলে আশাবাদী প্রশাসনিক কর্তারা। উদ্যোক্তাদের পক্ষে সুভাষব্রত গোস্বামী বলেন, “এই ভার্চুয়াল রিয়্যালিটি রাইডের টিকিটের দাম এখনও ঠিক হয়নি। পর্যটকরা সাত-আট মিনিটের জন্য রাইডের সুযোগ পাবেন। প্রশাসনিক ভবনেই এর টিকিট পাওয়া যাবে।’’

ভার্চুয়াল রিয়্যালিটি রাইড প্রসঙ্গে কৃষ্ণনগরের পর্যটক তরুণ ভট্টাচার্য বলেন, ‘‘বিষয়টি জানার পর বেশ কৌতুহল লাগছে। সঙ্গে ছেলে মেয়ে ও পরিবার রয়েছে। এই রিয়্যালিটি রাইডের মজা নিতে আমরা আরও দু’একদিন দিঘায় থেকে যাব ভাবছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন