কৈলাসের সঙ্গে বৈঠক দুধকুমার, লকেটের

বীরভূমের প্রাক্তন জেলা সভাপতি এবং অধুনা বিক্ষুব্ধ দুধকুমার মণ্ডলকে সসম্মানে দলে সক্রিয় করাতে তৎপর হলেন বিজেপি নেতৃত্ব। বৃহস্পতিবার গভীর রাতে বিবাদী বাগ এলাকার একটি অভিজাত হোটেলে রাজ্যে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে বৈঠক করেন দুধকুমার এবং নেত্রী লকেট চট্টোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৫ ০৩:১৭
Share:

বীরভূমের প্রাক্তন জেলা সভাপতি এবং অধুনা বিক্ষুব্ধ দুধকুমার মণ্ডলকে সসম্মানে দলে সক্রিয় করাতে তৎপর হলেন বিজেপি নেতৃত্ব। বৃহস্পতিবার গভীর রাতে বিবাদী বাগ এলাকার একটি অভিজাত হোটেলে রাজ্যে দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র সঙ্গে বৈঠক করেন দুধকুমার এবং নেত্রী লকেট চট্টোপাধ্যায়। লকেট শুক্রবার বলেন, ‘‘বৈঠক ফলপ্রসূ হয়েছে। দুধকুমারবাবু দলের কাজে ছিলেনই। এ বার আরও বেশি সক্রিয় হবেন।’’

Advertisement

দুধকুমার বেশ কিছু দিন আগে দলের রাজ্য সভাপতি পদ থেকে ইস্তফা দেন। কিন্তু তিনি দল ছাড়েননি। তা সত্ত্বেও বিক্ষুব্ধ দুধকুমারের তৃণমূলে যাওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা তৈরি হয় রাজনৈতিক শিবিরে। দলীয় সূত্রের খবর, এমতাবস্থায় রূপা গঙ্গোপাধ্যায় এবং লকেট বীরভূমে গিয়ে দুধকুমারের সঙ্গে দেখা করেন। লকেট এক বার দুধকুমারের বাড়িতে বসেই কৈলাসকে ফোন করে তাঁর সঙ্গে ওই বিক্ষুব্ধ নেতার সাক্ষাৎ করানোর ব্যবস্থা করেন। বুধ ও বৃহস্পতিবার রায়চকে বিজেপি-র শিবিরে কৈলাস এবং লকেট দু’জনেই ছিলেন। বৃহস্পতিবার রাতে সেখান থেকে বিবাদী বাগের হোটেলে চলে আসেন কৈলাস। দুধকুমার ছিলেন সোনারপুরে এক আত্মীয়ার বাড়িতে। সেখান থেকে তাঁকে নিয়ে গভীর রাতে কৈলাসের সঙ্গে দেখা করান লকেট। বৈঠক শেষে লকেটই দুধকুমারকে সোনারপুরে পৌঁছে দেন। দুধকুমার অবশ্য বৈঠক বিষয়ে মুখ খুলতে চাননি। তবে বিজেপি সূত্রের খবর, রাজ্য স্তরে কোনও দায়িত্ব দিয়ে তাঁর ক্ষোভ প্রশমন করা হতে পারে। দলেরই অন্য একটি অংশের বক্তব্য, একটি মামলায় নাম জড়ানোয় বীরভূমের বর্তমান জেলা সভাপতি অর্জুন সাহা জেলায় ঢুকতে পারছেন না। ফলে দুধকুমারকে জেলা সভাপতি পদেও ফেরানো হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন