West Bengal News

বিধানসভা ভোটের ছবি হাওয়া! বিরোধীশূন্য হয়ে গেল দুর্গাপুর

দু’দশকে প্রথম বার। ইস্পাত নগরী দুর্গাপুরের নগর নিগম সম্পূর্ণ বিরোধীশূন্য হয়ে গেল। ৪৩টি আসনের সবক’টিই পেল তৃণমূল। বাম, কংগ্রেস, বিজেপি কোনও আসন পেল না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৭ ১৭:৫২
Share:

বিরোধীশূন্য দুর্গাপুর নগর নিগমে তৃণমূল সমর্থকদের উল্লাস। ছবি: বিকাশ মশান।

প্রথম বার বিরোধীশূন্য হল দুর্গাপুর নগর নিগম। ৪৩টি আসনের সবক’টিতেই জয়ী হল শাসক তৃণমূল। গত পাঁচ বছরও দুর্গাপুরের পুর বোর্ড তৃণমূলের হাতেই ছিল। কিন্তু সে বার ৪৩টির মধ্যে ১২টি আসন জিতে শিল্পনগরীতে নিজেদের শক্তিশালী অস্তিত্বের ছাপ রেখেছিল বিরোধী দলগুলিও। এ বারের নির্বাচনে সেই সংখ্যার ধারেকাছে পৌঁছনো তো দূরের কথা, দুর্গাপুরে খাতাই খুলতে পারল না কোনও বিরোধী দল।

Advertisement

দুর্গাপুর থেকে সুব্রত সীটের প্রতিবেদন:

বছর খানেক আগের বিধানসভা নির্বাচনেও কিন্তু দুর্গাপুরের ছবিটা অন্য রকম ছিল। শিল্পনগরীর দুই বিধানসভা কেন্দ্রের একটিতে জয়ী হয়েছিল কংগ্রেস। অন্যটিতে সিপিএম। দুই বিধানসভা কেন্দ্র মিলিয়ে বাম-কংগ্রেসের জোট তৃণমূলের চেয়ে প্রায় ৫৪ হাজার ভোট বেশি পেয়েছিল। এ বারের পুরভোটেও বাম-কংগ্রেস সমঝোতা করেই ল়ড়েছিল। কিন্তু বিধানসভা নির্বাচনের সাফল্য ধরে রাখা তো দূরের কথা, নগর নিগমে প্রতিনিধিত্বই রাখতে পারল না তারা।

Advertisement

আরও পড়ুন: শঙ্কর ম্যাজিক? বিরোধীদের মুছে দিয়ে প্রথম বার কুপার্সে জয় তৃণমূলের

আরও পড়ুন: সর্বত্র তৃণমূলের জয়, দ্বিতীয় স্থানে বিজেপি, ধূলিসাৎ বাম-কংগ্রেস

সিপিএম এবং কংগ্রেসের নেতারা অবশ্য বলছেন, এই ফলই প্রত্যাশিত ছিল। দুর্গাপুরে ভোটই হতে দেয়নি তৃণমূল, অভিযোগ সবকটি বিরোধী দলের। ভোটের দিনই বোঝা গিয়েছিল, সব আসনে জিততে চলেছে তৃণমূল। বলছেন বিরোধী নেতারা। তৃণমূল অবশ্য এই সমালোচনাকে গুরুত্ব দিচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন