Shahjahan Sheikh

শাহজাহানের ম্যানেজারকে আবার সিজিওতে ডেকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ ইডির, কিসের সন্ধানে জেরা?

রেশন দুর্নীতি মামলায় অভিযুক্ত শাহজাহানের বিরুদ্ধে এখন মাছ ব্যবসার আড়ালে চালানো আর্থিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে ইডি। এই তদন্তে শাহজাহানের বিরুদ্ধে সংগঠিত অপরাধের অভিযোগও পেয়েছে তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৯:৫৭
Share:

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

শাহজাহান শেখের ম্যানেজারকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করছে ইডি। বৃহস্পতিবার বেলা গড়িয়ে রাত পেরোলেও সেই জিজ্ঞাসাবাদ পর্ব শেষ হয়নি।

Advertisement

সন্দেশখালির তৃণমূল নেতার বিরুদ্ধে তদন্তে নেমে তাঁকে কয়েক দিন আগেই হেফাজতে নিয়েছে ইডি। সিজিওতে রেখেই শাহজাহানকে জেরা করছেন ইডির গোয়েন্দারা। সেই প্রক্রিয়া চলাকালীনই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে, ইডির দফতরে দ্বিতীয় বার ডেকে পাঠানো হল শাহজাহানের ম্যানেজারকে।

শাহজাহানের ম্যানেজারের নাম মহিদুল মোল্লা। বৃহস্পতিবার বেলায় মহিদুল ঢোকেন সিজিওতে। তার পর থেকে রাত ৮টা পর্যন্ত তিনি সিজিওতেই ছিলেন।

Advertisement

শাহজাহানের মাছের ব্যবসা সংক্রান্ত সংস্থা ‘মেজার্স শেখ সাবিনা ফিশ সাপ্লাই’-এর ম্যানেজার মহিদুল। তাঁকে মঙ্গলবারও সিজিওতে ডেকে পাঠানো হয়েছিল। ইডি ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছিল শাহজাহানের ম্যানেজারকে।

কিন্তু বার বার কেন মহিদুলকেই ডেকে পাঠানো হচ্ছে? ইডি সূত্রে খবর, তদন্তকারীরা শাহজাহানের সম্পত্তির তল ম্যানেজারকে জিজ্ঞাসাবাদ করছেন। তাঁদের অনুমান, মাছ ব্যবসার আড়ালে শাহজাহান কী কী আর্থিক নয়ছয় করতেন, তা সবই জানতেন মহিদুল। তবে মহিদুলকে শাহজাহানের মুখোমুখি বসিয়ে জেরা করা হয়েছে কি না তা স্পষ্ট নয় এখনও।

প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় অভিযুক্ত শাহজাহানের বিরুদ্ধে এখন মাছ ব্যবসার আড়ালে চালানো আর্থিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে ইডি। এই তদন্তে শাহজাহানের বিরুদ্ধে সংগঠিত অপরাধের অভিযোগও পেয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন