Sehgal Hossain

জেলেই সহগলকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি, আদালতের অনুমতি পেয়ে সংশোধনাগারে আবেদন

আদালতের নির্দেশ অনুযায়ী এই মামলায় তদন্তকারী আধিকারিক পঙ্কজ কুমার সহগলকে জিজ্ঞাসাবাদ করতে যাবেন। ইডি আধিকারিকরা তাদের সঙ্গে ল্যাপটপ এবং অন্যান্য ইলেট্রনিক্স যন্ত্র নিয়ে যেতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পশ্চিম বর্ধমান শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০২:০২
Share:

সহগল হোসেন। ফাইল চিত্র।

আসানসোল সংশোধানাগারে গিয়ে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সহগলকে হোসেনকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। সেই মর্মে আদালতের কাছে আবেদন জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই আবেদন মেনে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছে আদালত।

Advertisement

আদালতের অনুমতি পেয়ে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য সংশোধনাগার কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে ইডি। নিয়ম অনুযায়ী জিজ্ঞাসাবাদ করতে যাওয়ার ২৪ ঘণ্টা আগে সংশোধনাগারে আবেদন করতে হয়। গরু পাচার-কাণ্ডে অন্যতম অভিযুক্ত সহগল বর্তমানে আসানসোল সংশোধনাগারে বন্দি।

আদালতের নির্দেশ অনুযায়ী এই মামলায় তদন্তকারী আধিকারিক পঙ্কজ কুমার সহগলকে জিজ্ঞাসাবাদ করতে যাবেন। ইডি আধিকারিকরা তাদের সঙ্গে ল্যাপটপ এবং অন্যান্য ইলেট্রনিক্স যন্ত্র নিয়ে যেতে পারবেন। সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত তারা জিজ্ঞাসাবদ করতে পারবেন।

Advertisement

প্রসঙ্গত, এর আগে গরু পাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য সহগলের স্ত্রী ও মাকে দিল্লিতে তলব করে ইডি। তদন্তে নেমে তাঁর স্ত্রী ও মায়ের নামে সম্পত্তির হদিশ পেয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা। তার উৎস কী জানতে তাঁদের তলব করে কেন্দ্রীয় গোয়ান্দা সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন