বাধ্যতামূলক নয় তথ্য যাচাই, বললেন জৈন

বিকেল সাড়ে ৫টা নাগাদ রাজ্য মুখ্য নির্বাচনী অফিসারের (সিইও) দফতরে পৌঁছন জৈন। ইভিপি-র অগ্রগতি নিয়ে সিইও এবং দফতরের অন্য কর্তাদের সঙ্গে বৈঠক করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০৫:১১
Share:

প্রতীকী ছবি।

ভোটার তথ্য যাচাই কর্মসূচি (ইভিপি) বাধ্যতামূলক নয় বলে বুধবার কলকাতায় জানান উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। একই সঙ্গে তিনি জানান, নিজের তথ্য যাচাই করে নিলে আখেরে সুবিধা হবে ভোটারদেরই। নামের বানান, ঠিকানার ভুল ঠিক করে নিতে পারবেন তাঁরা।

Advertisement

বিকেল সাড়ে ৫টা নাগাদ রাজ্য মুখ্য নির্বাচনী অফিসারের (সিইও) দফতরে পৌঁছন জৈন। ইভিপি-র অগ্রগতি নিয়ে সিইও এবং দফতরের অন্য কর্তাদের সঙ্গে বৈঠক করেন। কর্মসূচির সময়সীমা ১৮ নভেম্বর থেকে আরও বাড়ানোর বিষয়ে ভাবনাচিন্তা চলছে বলে জানান জৈন।

এনআরসি-র সঙ্গে আমজনতা ইভিপি-কে মিলিয়ে ফেলছে বলে জৈনকে জানান উত্তর ২৪ পরগনার জেলাশাসক তথা জেলা নির্বাচন অফিসার (ডিইও) চৈতালি চক্রবর্তী। তিনি জানান, এই বিষয়ে মানুষকে বোঝানো হচ্ছে। সুন্দরবন এবং বাংলাদেশ সীমান্তের অনলাইনে তথ্য যাচাইয়ে সমস্যার প্রসঙ্গ তোলেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক পি উলগানাথন। ‘শহুরে মানসিকতা’র জন্য কলকাতায় ইভিপি-র অগ্রগতি শ্লথ বলে অনুযোগ করেন কলকাতার দুই নির্বাচন জেলার অফিসারেরা।

Advertisement

প্রয়োজন অনুযায়ী পদক্ষেপের আশ্বাস দেন উপ নির্বাচন কমিশনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন