Ranjit kundu

প্রাক্তন পরিবহণ মন্ত্রী রঞ্জিত কুণ্ডু প্রয়াত

সিপিএমের শ্রমিক সংগঠন সিআইটিইউ-তে দীর্ঘ দিন ধরেই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন রঞ্জিত কুণ্ডু। সুভাষ চক্রবর্তী মারা যাওয়ার পরে রঞ্জিতবাবু রাজ্যের পরিবহণ মন্ত্রী হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৮ ১৮:১৯
Share:

প্রয়াত রঞ্জিত কুণ্ডু। ফাইল চিত্র।

প্রয়াত রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী রঞ্জিত কুণ্ডু। রবিবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বয়স হয়েছিল ৭৪ বছর।

Advertisement

অনেক বছর ধরেই রঞ্জিত কুণ্ডুর ফুসফুসের সমস্যা ছিল। মাঝে-মধ্যেই শ্বাসকষ্টে ভুগতেন। সম্প্রতি অসুস্থতা বেড়েছিল। বাইপাস সংলগ্ন একটি হাসপাতালে সপ্তাহ দুয়েক আগে ভর্তি করা হয় তাঁকে। কিন্তু অসুস্থতা নিয়ন্ত্রণে রাখা যায়নি। ফুসফুসে সংক্রমণ ক্রমশ ছড়িয়ে পড়তে থাকে। রবিবার দুপুর ১টা ১০ মিনিটে তাঁর প্রয়াণ ঘটে।

সিপিএমের শ্রমিক সংগঠন সিআইটিইউ-তে দীর্ঘ দিন ধরেই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন রঞ্জিত কুণ্ডু। সুভাষ চক্রবর্তী মারা যাওয়ার পরে রঞ্জিতবাবু রাজ্যের পরিবহণ মন্ত্রী হন। ১৯৯৬, ২০০১ এবং ২০০৬— পর পর তিনটি বিধানসভা নির্বাচনে নৈহাটি বিধানসভা কেন্দ্র থেকে জিতেছিলেন তিনি। ২০১১ সালে হেরে যান।

Advertisement

রঞ্জিত কুণ্ডুর স্ত্রী বর্তমান। রয়েছেন এক ছেলে এবং এক মেয়েও। প্রাক্তন মন্ত্রী তথা প্রবীণ বামপন্থী নেতার প্রয়াণে সিপিএমে শোকের ছায়া।

আরও পড়ুন: বেশি গতিতে গাড়ি? নিয়ম ভাঙলে এ বার ছ’মাসের জেল

বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া - পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন