champahati

চম্পাহাটির বাজি কারখানায় বিস্ফোরণ, পুড়ে ছাই অন্তত ১০টি ছোট কারখানা

বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ হাঁড়াল এলাকার একটি বাজি কারখানায় বিস্ফোরণ হয় বলে স্থানীয়দের দাবি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ক্যানিং শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২০ ১৪:৩৯
Share:

চম্পাহাটির এই বাজি কারখানাতেই বিস্ফোরণ হয়।- নিজস্ব চিত্র।

কালীপুজো ও দীপাবলির আগে বিস্ফোরণে কেঁপে উঠল চম্পাহাটির একটি বাজি কারখানা। ওই কারখানার পার্শ্ববর্তী ১০টিরও বেশি দোকান ওই ঘটনায় ভস্মীভূত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ হাঁড়াল এলাকার একটি বাজি কারখানায় বিস্ফোরণ হয় বলে স্থানীয়দের দাবি। অত্যন্ত দাহ্য বস্তু মজুত থাকায় আগুন ক্রমশ পাশের কারখানাগুলিতে ছড়িয়ে পড়ে। দাউদাউ করে জ্বলতে থাকে আশেপাশের ১০টির বেশি বাজিৱ ছোট কারখানা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় দমকল ও পুলিশবাহিনী। তবে হতাহতের কোন খবর নেই।

স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, এই এলাকায় সংকীর্ণ জায়গার মধ্যেই অনেকগুলি বাজি তৈরির কারখানা রয়েছে। দীপাবলির আগে কারখানাগুলিতে জোরকদমে শব্দবাজি ও আতস বাজি তৈরির কাজ শুরু হয়। এ দিন বেলা সাড়ে ১১টা নাগাদ বিস্ফোরণের আওয়াজে কেঁপে ওঠে গোটা এলাকা। স্থানীয়রা এসে দেখেন একটি কারখানা আগুনে দাউদাউ করে জ্বলছে। বারুদের মতো অতিদাহ্য বস্তু থাকায় ক্রমাগত বিস্ফোরণ হতে থাকে। নিমেষেই পাশের কারখানাগুলোতে আগুন ছড়িয়ে পড়তে শুরু করে। খবর পেয়েই দমকলের ৩টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন আয়ত্তে আনার চেষ্টা শুরু করে। পরে বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার(জোনাল) ইন্দ্রজিৎ বসুর নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়।

Advertisement

আরও পড়ুন: প্রকাশ্যে ‘আন্টি’ ডাকায় রাগ, বাজারে যুবতীকে পেটালেন মহিলারা

Advertisement

আরও পড়ুন: বহু দিন পর শুভেন্দুর মুখে ‘নেত্রী’, বার্তা কি কালীঘাটকে

জানা গিয়েছে, এখনও আগুন জ্বলছে কারখানাগুলিতে। সংবাদমাধ্যমকেও কাজে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। ঠিক কী ভাবে আগুন লেগেছে, তা এখনও স্পষ্ট হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন