State News

সংস্কার হবে ফরাক্কা ব্রিজের, পাশে তৈরি হচ্ছে নতুন সেতুও

শুভেন্দু এদিন বলেন, “ফরাক্কা ব্রিজ সংস্কারের বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই উদ্যোগী হয়েছেন। তাঁর নির্দেশে সংস্কারের সময় যান চলাচলে যাতে কোনও সমস্যা না হয়, সে দিকে নজর দেওয়া হবে। সমস্যা হওয়ার কথাও নয়। এ বিষয়ে সব পক্ষের সঙ্গেই কথা বলা হচ্ছে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮ ২০:৫০
Share:

ফরাক্কা ব্রিজের সংস্কার শুরু হবে বলে জানালেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।

স্বাস্থ্য ভাল নেই ফরাক্কা ব্রিজের। পণ্যবাহী লরির দাপটে ব্রিজের স্বাস্থ্য ভেঙে পড়েছে। ‘রোগ’ যেহেতু ধরা পড়েছে, তাই আর ‘চিকিৎসা’য় দেরি করতে চাইছেন না কর্তৃপক্ষ। আগামী অক্টোবর থেকেই ফরাক্কা ব্রিজের সংস্কার শুরু হচ্ছে। পাশাপাশি অতিরিক্ত চাপ কমানোর জন্যে ওই ব্রিজের পাশে আরও একটি নতুন সেতু তৈরিরও পরিকল্পনা করা হয়েছে।

Advertisement

মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর এমনিতেই রাজ্যের বিভিন্ন প্রান্তের সেতু নিয়ে উদ্বিগ্ন রাজ্য। তার ওপর ফরাক্কার মতো একটি গুরুত্বপূর্ণ ব্রিজের স্বাস্থ্য খারাপ হলে চিন্তা হওয়ারই কথা। তাই কেন্দ্রের সঙ্গে রাজ্য সরকারের সমন্বয়ের মাধ্যমেই ফরাক্কা ব্রিজের সংস্কার শুরু হচ্ছে।

রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী মঙ্গলবার বলেন, “ফরাক্কা ব্রিজ সংস্কারের বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই উদ্যোগী হয়েছেন। তাঁর নির্দেশে সংস্কারের সময় যান চলাচলে যাতে কোনও সমস্যা না হয়, সে দিকে নজর দেওয়া হবে। সমস্যা হওয়ার কথাও নয়। এ বিষয়ে সব পক্ষের সঙ্গেই কথা বলা হচ্ছে।”

Advertisement

আরও পড়ুন: টাকা থেকেও সংস্কার বন্ধ ফরাক্কা ব্যারাজ সেতুপথের

ডিএ দেওয়ার ইচ্ছাই নেই সরকারের, অভিযোগ বিজেপি কর্মী সংগঠনের

ফরাক্কা ব্যারেজ প্রকল্পের জেনারেল ম্যানেজার শৈবাল ঘোষ বলেন, “২০১২ সালের ‘সেন্ট্রাল রোড রিসার্চ ইনস্টিটিউট’-এর একটি সমীক্ষায় জানা গিয়েছিল, সেই সময় সারাদিনে গড়ে প্রায় ১২ হাজার লরি যাতায়াত করত ফরাক্কা ব্রিজ দিয়ে। আগে সেই সংখ্যাটা ছিল দিনে মাত্র তিন হাজার। এছাড়াও অন্যান্য গাড়ি যাতায়াত করে। তাই দ্রুত ব্রিজ সংস্কারের কাজে হাত দেওয়া হচ্ছে।” তিনি আরও বলেন, “শুধু ওই ব্রিজের উপরেই ভরসা করলে হবে না। আরও একটি নতুন ব্রিজ তৈরির পরিকল্পনাও রয়েছে। চার লেনের ব্রিজ হওয়ার কথা রয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন