writers building

writers building: মহাকরণে আগুন! বেশ কিছু নথি পুড়ে যাওয়ার আশঙ্কা, ঘটনাস্থলে দমকলের ইঞ্জিন

মহাকরণের এক তলার একটি ঘরে আগুন লেগেছে বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের তিনটি ইঞ্জিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ১৯:১৫
Share:

এককালে রাজ্যের মূল প্রশাসনিক ভবন মহাকরণের একটি অংশ দীর্ঘ দিন মেরামতির জন্য বন্ধ পড়ে রয়েছে। নিজস্ব চিত্র।

মহাকরণে অগ্নিকাণ্ড! মঙ্গলবার সন্ধ্যায় মহাকরণ ভবন যা রাইটার্স বিল্ডিং বলেও পরিচিত, তার পাঁচ নম্বর গেটের ভিতরে আগুন লাগে। পরে জানা যায় আগুন লেগেছে স্বরাষ্ট্র দফতরের একটি কার্যালয়ে। সন্ধে ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর দেওয়া হয় দমকলে। প্রায় সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের তিনটি ইঞ্জিন। সন্ধে ৭টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে বলেও জানিয়েছে দমকলবাহিনী। যদিও এই ঘটনায় ওই অফিসের কিছু জরুরি নথি নষ্ট হয়ে গিয়ে থাকতে বলে আশঙ্কা পুলিশের।

Advertisement

এককালের রাজ্যের মূল প্রশাসনিক ভবন মহাকরণের একাংশ এখন মেরামতির জন্য প্রায় বন্ধ। তবে কিছু কিছু অংশে এখনও সরকারি কার্যালয় রয়েছে। সেখানে নিয়মিত কাজও হয়। মঙ্গলবার মহাকরণের পাঁচ নম্বর গেটের ভিতর যে এক তলার ঘরে আগুন লেগেছিল সেখানে ছিল রাজ্যের স্বরাষ্ট্র দফতরের একটি অফিস। আগুন লেগে সেই অফিসের বেশ কিছু কাগজপত্র ভস্মীভূত হয়েছে বলে জানিয়েছে দমকল বাহিনী।

মঙ্গলবার মহাকরণে আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন দমকল মন্ত্রী সুজিত বসু। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। তবে পুলিশ তদন্ত শুরু করেছে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন