Vidyasagar Setu

বিদ্যাসাগর সেতুর বিকল্প পথ-নির্দেশ বোঝাতে ফ্লেক্স, সাইনবোর্ড

আগামী শনিবার রাত ১২টা থেকে পরের দিন সকাল ৬টা এবং রবিবার রাত ১১টা থেকে পরের দিন ভোর ৫টা পর্যন্ত বিদ্যাসাগর সেতুতে বন্ধ থাকবে সব রকম যানবাহন চলাচল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ০৭:১৪
Share:

কেব্‌ল পরীক্ষা ও মেরামতির কারণে আগামী শনি এবং রবিবার রাতে বন্ধ থাকবে বিদ্যাসাগর সেতু। ফাইল ছবি।

কেব্‌ল পরীক্ষা ও মেরামতির কারণে আগামী শনি এবং রবিবার রাতে বন্ধ থাকবে বিদ্যাসাগর সেতু। আর ওই দুই রাত সেতু বন্ধের জেরে খানিকটা হলেও যানজটের আশঙ্কা করছে হাওড়া সিটি পুলিশ।

Advertisement

ওই সময়ে বিদ্যাসাগর সেতু বন্ধ থাকার ফলে বিকল্প পথ দিয়ে কী ভাবে যানবাহন চালানো যায়, তা নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছেন হাওড়া সিটি পুলিশের কর্তারা। সূত্রের খবর, সাঁতরাগাছি সেতু বন্ধ থাকার সময়ে যে ভাবে বিভিন্ন রাস্তার মোড়ে ফ্লেক্স এবং ফেস্টুন টাঙিয়ে জনগণকে বিকল্প পথ নির্দেশ দেওয়া হয়েছিল, এ বারেও তেমনই ব্যবস্থা করা হচ্ছে। সেই সঙ্গে থাকছে পর্যাপ্ত পুলিশি বন্দোবস্ত।

উল্লেখ্য, আগামী শনিবার রাত ১২টা থেকে পরের দিন সকাল ৬টা এবং রবিবার রাত ১১টা থেকে পরের দিন ভোর ৫টা পর্যন্ত বিদ্যাসাগর সেতুতে বন্ধ থাকবে সব রকম যানবাহন চলাচল। হাওড়া সিটি পুলিশ জানাচ্ছে,ওই সময়ে পণ্যবাহী ট্রাক,লরি-সহ ভারী যানবাহন নিবড়া, নিবেদিতা সেতু হয়ে কলকাতার দিকে আসবে।

Advertisement

অন্য দিকে, বাস, ছোট গাড়ি, এবং মোটরবাইক যাতায়াত করবে ফোরশোর রোড বা ড্রেনেজ ক্যানাল রোড হয়ে হাওড়া সেতু দিয়ে। কলকাতা থেকে আসা সাধারণ যাত্রিবাহী গাড়ি, ব্যক্তিগত গাড়ি এবং মোটরবাইক হাওড়া সেতু দিয়ে এসে ফোরশোর রোড হয়ে বা জি টি রোড ধরে আন্দুল রোডে যেতে পারবে। হাওড়া সিটি পুলিশের এক পদস্থ কর্তা বলেন, ‘‘গাড়িচালকদের বিকল্প পথনির্দেশ বোঝাতে সাইনেজ বোর্ড থাকবে। পর্যাপ্ত পুলিশি ব্যবস্থাও থাকছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন