weather

Weather: দুর্যোগ চলবে পাহাড়ে, রয়েছে ধসের আশঙ্কা! দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি

রাজ্যে বর্ষা সক্রিয় থাকায় গোটা সপ্তাহ রাজ্য জুড়েই দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বেশি বৃষ্টির ফলে নদীর জলস্তর বাড়ারও আশঙ্কা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৯:১৩
Share:

ফাইল ছবি

রাজ্যে সক্রিয় বর্ষার মরশুম। একই সঙ্গে উত্তরবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। তাতে রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে বজ্র-বিদ্যুৎ সহ ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জানাল আলিপুর আবহাওয়া দফতর। বুধবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতেও। গোটা সপ্তাহে রাজ্য জুড়েই দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বেশি বৃষ্টির ফলে নদীর জলস্তর বাড়তে পারে বলেও জানানো হয়েছে। আবহাওয়া খারাপ থাকার জন্য দার্জিলিং এবং কালিম্পং জেলায় ধস নামারও আশঙ্কা রয়েছে।

Advertisement

মঙ্গলবার অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে আলিপুরদুয়ার এবং কোচবিহারে। ভারী বৃষ্টি চলবে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ে।

বুধবার পাহাড়ের সব জেলাতেই বৃষ্টি বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার সহ জলপাইগুড়িতে অতিভারী বৃষ্টির পাশাপাশি মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

পাহাড়ের সঙ্গে বৃহস্পতিবার দক্ষিণবঙ্গেও বৃষ্টি বাড়বে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমান, নদিয়া, বীরভূম, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন