দলের পদে ইস্তফা প্রাক্তন মন্ত্রী নরেনের

পুরুলিয়ায় ফ ব-র রাজ্য সম্মেলন হবে ২৩ থেকে ২৫ নভেম্বর। তার আগে বুধবার ছিল বিদায়ী  রাজ্য সম্পাদকমণ্ডলীর শেষ বৈঠক। ওই বৈঠকে না এসে নরেনবাবু দলের রাজ্য কমিটির চেয়ারম্যান বরুণ মুখোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়ে পদ ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮ ০৫:২৮
Share:

রাজ্য সম্মেলনের আগেই ফের মাথাচাড়া দিল বাম শরিক ফরওয়ার্ড ব্লকের ঘরোয়া বিবাদ! দলের রাজ্য সম্পাদকমণ্ডলী ও রাজ্য কমিটি থেকে সরে দাঁড়াতে চেয়ে চিঠি পাঠালেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী নরেন দে। রাজ্য সম্মেলনে যে নতুন রাজ্য কমিটি তৈরি হবে, সেখানেও ফিরতে চান না তিনি। দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে মনোমালিন্যের জেরেই নরেনবাবুর এমন পদক্ষেপ বলে ফ ব সূত্রের খবর। দলের কেন্দ্রীয় কমিটির সদস্যপদ অবশ্য ছাড়েননি তিনি। যদিও রাজ্য সম্মেলনের পরেই ডিসেম্বরে হবে ফ ব-র পার্টি কংগ্রেস।

Advertisement

পুরুলিয়ায় ফ ব-র রাজ্য সম্মেলন হবে ২৩ থেকে ২৫ নভেম্বর। তার আগে বুধবার ছিল বিদায়ী রাজ্য সম্পাদকমণ্ডলীর শেষ বৈঠক। ওই বৈঠকে না এসে নরেনবাবু দলের রাজ্য কমিটির চেয়ারম্যান বরুণ মুখোপাধ্যায়ের কাছে চিঠি পাঠিয়ে পদ ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন। ফ ব-র রাজ্য নেতৃত্ব অবশ্য প্রাক্তন মন্ত্রীর ইস্তফার কথা অস্বীকার করছেন। দলের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়ের বক্তব্য, ‘‘এমন কোনও ঘটনা ঘটেনি। পদ ছাড়তে চেয়ে রাজ্য সম্পাদকমণ্ডলীর কেউ চিঠি পাঠাননি।’’ যদিও বৃহস্পতিবার যোগাযোগ করা হলে চুঁচুড়া থেকে প্রাক্তন মন্ত্রী নরেনবাবু বলেন, ‘‘বয়স হয়েছে। শারীরিক কারণেই রাজ্য দলের পদ ছাড়ার কথা চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি।’’ কিন্তু আসন্ন সম্মেলনেই তো বিদায় চাওয়া যেত? নরেনবাবুর জবাব, ‘‘কয়েক দিনের তো ব্যাপার। এখন আর আগে-পরে কী এসে যায়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন