টিভির খবর ফিরিয়ে দিল হারানো ছেলেকে

২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি কলকাতার দেবেন্দ্র রোডে বাড়ির পাশের মাঠে খেলতে গিয়েছিল বছর বারোর সাহিল সাউ। তার পর থেকেই নিখোঁজ ছিল সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নাকাশিপাড়া শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ০২:৪৯
Share:

ফেরা: বাবা-মায়ের সঙ্গে সাহিল। নিজস্ব চিত্র

দূরদর্শনে খবর দেখতে গিয়ে প্রায় ১৯ মাস আগে নিখোঁজ হওয়া সন্তানের খোঁজ পেলেন বাবা-মা!

Advertisement

২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি কলকাতার দেবেন্দ্র রোডে বাড়ির পাশের মাঠে খেলতে গিয়েছিল বছর বারোর সাহিল সাউ। তার পর থেকেই নিখোঁজ ছিল সে। পরিবার সূত্রের খবর, মানসিক ভাবে অসুস্থ ছিল সাহিল। সে সময়ে ছেলেকে অনেক খুঁজেও পাননি বাবা-মা।

সাহিল কোনও ভাবে পৌঁছে গিয়েছিল নদিয়ায়। করিমপুরের এক হোমের কর্তারা তাকে উদ্ধার করেছিলেন। মানসিক অসুস্থতার কারণে তাকে নাকাশিপাড়ার গলায়দড়ি গ্রামের মোসলেম মুন্সির মানসিক রোগীদের পুনর্বাসন কেন্দ্রে পাঠানো হয়। সেখানেই তার চিকিৎসা চলছিল। দিন দুই আগে ওই কেন্দ্রটিকে নিয়ে একটি খবর দূরদর্শনে দেখানো হচ্ছিল। সেখানে সাহিলের মেসোমশাই বিনোদ সাউ তাকে দেখতে পান। তিনি টিভির পর্দা থেকে মোবাইলে ছবি তুলে সাহিলের বাবা কার্তিক সাউকে পাঠান। ছবি যে সাহিলেরই, সে ব্যাপারে নিশ্চিত হতেই লালবাজারে সব জানান কার্তিক। এর পরে নাকাশিপাড়ার ওই কেন্দ্রের ঠিকানা জোগাড় করে গত রবিবার সকালে স্ত্রী ও কয়েক জন আত্মীয়ের সঙ্গে সেখানে পৌঁছন। বাবা-মাকে দেখেই সাহিল ছুটে এসে তাঁদের জড়িয়ে ধরে। কান্নায় ভেঙে পড়েন বাবা-মাও।

Advertisement

কার্তিকের কথায়, ‘‘কত বার লালবাজারে গিয়ে ছেলের খোঁজ না পেয়ে ফিরে এসেছি। এই ভাবে টিভি দেখে ওকে ফিরে পাব ভাবিনি। ঈশ্বরের প্রতি আর যিনি ওকে প্রথম টিভিতে দেখতে পেয়েছিলেন, সেই দাদার প্রতি চিরকৃতজ্ঞ থাকব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন