ব্যারাকপুরে বৃদ্ধার জরায়ুর পাশ থেকে বের হল প্লাস্টিক বল

টিউমার ভেবে অপারেশন করতে গিয়ে চিকিৎসকরা বৃদ্ধার জরায়ুর পাশ থেকে বের করলেন আড়াই ইঞ্চি ব্যাসের প্লাটিক বল। এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে ব্যারাকপুরের এক নার্সিংহোমে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ১৩ জুন ২০১৬ ০০:৫৯
Share:

পেটের ভিতর থেকে বের করা হয়েছে এই বলটি। নিজস্ব চিত্র।

টিউমার ভেবে অপারেশন করতে গিয়ে চিকিৎসকরা বৃদ্ধার জরায়ুর পাশ থেকে বের করলেন আড়াই ইঞ্চি ব্যাসের প্লাটিক বল। এমনই অদ্ভুত ঘটনা ঘটেছে ব্যারাকপুরের এক নার্সিংহোমে।

Advertisement

ব্যারাকপুরের আনন্দপুরের এইচ রোডে বাড়ি ৭৬ বছরের শান্তিরাণি হাজরার। গত চার বছর ধরে ইউরিনের সমস্যায় ভুগছিলেন তিনি। বেশ কিছুদিন ধরে হঠাত্ই তাঁর যোনি থেকে রক্তপাত হচ্ছিল। তলপেটেও অসহ্য যন্ত্রণা অনুভব করছিলেন। শারীরিক অবস্থা বেগতিক দেখে স্ত্রীরোগ বিশেষজ্ঞ সঞ্জীব কর্মকারের সঙ্গে যোগাযোগ করেন তিনি। সঞ্জীববাবু পরীক্ষা করে দেখেন তাঁর যোনির ভিতরের দিকে শক্ত কিছু একটা রয়েছে। প্রথমে সঞ্জীববাবু ভাবেন, যোনির ভিতর একটি বড় টিউমার হয়েছে। আর তার জেরেই রক্তপাত হচ্ছে। তাঁকে তৎক্ষণাৎ ইউএসজি’র পরামর্শ দেন চিকিৎসক। ইউএসজি রিপোর্টে দেখা যায়, জরায়ু এবং যোনির মাঝে বড় কিছু একটা রয়েছে। কিন্তু একে তো রোগীর এতটা বয়স, তার উপর সুগার এবং হাই প্রেশারের সমস্যাও রয়েছে ওই বৃদ্ধার। প্রথমে খানিকটা ইতঃস্তত করলেও শান্তিদেবীকে অপারেশন করাতে বলেন সঞ্জীববাবু।

আরও পড়ুন:মোবাইলের ও পাশে বোনের চিৎকার শুনে খুঁজতে বেরোলেন দাদা

Advertisement

রবিবার দুপুরে ব্যারাপুরের নার্সিংহোম অপারেশনের জন্য নিয়ে আসা হয় ওই বৃদ্ধাকে। সঞ্জীব কর্মকার এবং আশিস পাল নামে দুই চিকিৎসক অপারেশন করতে গিয়ে ওই বৃদ্ধার জরায়ু এবং যোনির মাঝখানে একটা বল দেখতে পান। চিকিৎসকরা জানান, শান্তিদেবীর পেট থেকে আড়াই ইঞ্চি ব্যাসের একটি প্লাটিক বল বের করা হয়েছে। কী ভাবে তাঁর পেটের ভিতর এত বড় একটা বল ঢুকল তা বুঝে উঠতে পারছেন না চিকিৎসকেরা। তাঁদের মতে, ওই বৃদ্ধার মেনোপজ হয়ে গিয়েছে প্রায় ২০ বছর আগে। আর বলটা সম্ভবত বছর পনেরো আগে তাঁর যোনি পথেই কোনও ভাবে ঢুকে গিয়েছিল। এই বিষয়ে শান্তিদেবীও কিছু বলতে পারেননি। পুরো ঘটনা শুনে হতবাক শান্তিদেবীর বাড়ির লোকেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন