মমতাকে কুকথা, বিতর্কে সিপিএম নেতা গৌতম দেব

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে সিপিএম নেতা গৌতম দেবের মন্তব্য ফের কুকথা-বিতর্ক ফিরিয়ে আনল রাজ্য রাজনীতিতে। দুর্নীতি ও সততার প্রশ্নে মুখ্যমন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণ করতে গিয়ে গৌতমবাবু ব্যবহার করেছেন ‘মাল’ শব্দটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৭ ০৪:২২
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে সিপিএম নেতা গৌতম দেবের মন্তব্য ফের কুকথা-বিতর্ক ফিরিয়ে আনল রাজ্য রাজনীতিতে। দুর্নীতি ও সততার প্রশ্নে মুখ্যমন্ত্রীকে ব্যক্তিগত আক্রমণ করতে গিয়ে গৌতমবাবু ব্যবহার করেছেন ‘মাল’ শব্দটি। যা নিয়ে প্রবল বিতর্ক বেধেছে।

Advertisement

এসএফআই নেতা সুদীপ্ত গুপ্তের স্মরণে রবিবার নেতাজি নগরে দলের ছাত্র-যুবদের সভায় গৌতমবাবু ছিলেন আগাগোড়া আক্রমণাত্মক। তৃণমূল নেত্রীর ‘সততা’র দাবি গোটাটাই মিথ্যাচারের রাজনীতি, এই অভিযোগ করতে গিয়ে তিনি এক সময়ে বলেন, ‘‘অনশনের সময়ে খিদে পেলেই নেত্রী পিছনে চলে যেতেন, ফিশ ফ্রাই খেতেন আর কথা বলাতেন পার্থ চট্টোপাধ্যায়কে দিয়ে। বুঝুন, কেমন মাল! কী যন্তর!’’ ঘনঘন মমতা মোবাইল নম্বর বদলান, এই দাবি করে গৌতমবাবুর আরও মন্তব্য, ‘‘ক্রিমিনাল বেন্ট অব মাইন্ড! নইলে কেউ এ রকম করে?’’

ওই সভায় ছিলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসুও। তিনি অবশ্য গৌতমবাবুর মন্তব্য প্রসঙ্গে বলেছেন, ‘‘উনি ওঁর বলার ধরন অনুযায়ী বলেছেন। নতুন করে আমার কিছু বলার নেই।’’ তৃণমূলের মহিলা সংগঠনের নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের বক্তব্য, ‘‘নোংরা মন্তব্য করে উনি বাংলার সংস্কৃতিকে কলঙ্কিত করেছেন! যা বলেছেন, কল্পনারও অতীত!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন