cloudy sky

নিম্নচাপের জের, সোমবার পর্যন্ত বৃষ্টি হবে কিছু জেলায়

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২০ ২১:৫৩
Share:

আগামী কয়েকদিন এমনই আবহাওয়া থাকবে।

ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ। তার জেরে এ রাজ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আগামী সোমবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির সম্ভাবনা ওড়িশায়।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, অন্ধ্রপ্রদেশ এবং ওডিশা সংলগ্ন বঙ্গোপসাগরের উপকূলে নিম্নচাপটি অবস্থান করছে। তার জেরে আগামী কয়েকদিন ওডিশায় ঝেঁপে বৃষ্টি চলবে। মৎসজীবীদের সমুদ্র যেতে নিষেধ করা হয়েছে।

এ রাজ্যে নিম্নচাপের তেমন প্রভাব না পড়লেও, কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। কলকাতায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

হাওয়া দফতর সূত্রে, আজ সারাদিনই ভারী বৃষ্টি হবে ওডিশাতে। এ রাজ্যের পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানেও বৃষ্টি চলবে। ঝাড়খণ্ডে এবং বিহারের কিছু এলাকাতে বৃষ্টি চলবে।

সোমবার বৃষ্টি হবে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। এ দিন কলকাতায় সারাদিনই মেঘলা আকাশ ছিল। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টিও হয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্ব নিম্ন তাপমাত্রা ছিল ২৬.৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিন এমনই আবহাওয়া থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন