West Bengal Police

রাজ্য পুলিশে আবার রদবদল! জঙ্গিপুরের পুলিশ সুপার রাহুল গোস্বামীকে ডায়মন্ড হারবারের দায়িত্ব

বৃহস্পতিবারই ৫১ জন আইপিএস অফিসারের বদলি হয়েছে। কলকাতা পুলিশের নতুন গোয়েন্দা প্রধান হলেন শঙ্খশুভ্র চক্রবর্তীকে। এতদিন পর্যন্ত গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন মুরলীধর শর্মা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ২৩:৩৯
Share:

রাজ্য পুলিশে আবার রদবদল। প্রতীকী ছবি।

২৪ ঘণ্টার মধ্যেই রাজ্য পুলিশে আবার রদবদল। আইপিএস অফিসার রাহুল গোস্বামীকে জঙ্গিপুরের এসপি পদ থেকে ডায়মন্ড হারবারের পুলিশ সুপার করল রাজ্যের স্বরাষ্ট্র দফতর। পাশাপাশি আইপিএস অফিসার বিজি সতীশ পশুমর্তিকে কলকাতা পুলিশের ডিসি ইএসডি-র পদ থেকে সরিয়ে জলপাইগুড়ির পুলিশ সুপারের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

এর আগে পঞ্চায়েত ভোটের আগে ৫১ জন আইপিএস অফিসারকে বদলির নির্দেশ জারি হয়। কলকাতা পুলিশের নতুন গোয়েন্দা প্রধান হলেন শঙ্খশুভ্র চক্রবর্তী। এতদিন পর্যন্ত গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন মুরলীধর শর্মা। তাঁকে এ বার অতিরিক্ত কমিশনারের দায়িত্বে নিয়ে যাওয়া হয়েছে। পাশাপাশি নতুন যুগ্ম কমিশনার (সদর) পদে নিয়ে আসা হচ্ছে সন্তোষ পাণ্ডেকে। জ্ঞানবন্ত সিংহকে এসটিএফ-এর এডিজি পদ থেকে সশস্ত্র বাহিনীর এডিজি পদে বদলি করা হয়েছে।

তা ছাড়া ডায়মন্ড হারবারের পুলিশ সুপার ধৃতিমান সরকারকে বদলি করা হয়। তাঁকে পাঠানো হয় পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার করে। ওই জায়গায় আবার বদলির নির্দেশ দিল স্বরাষ্ট্র দফতর। শুক্রবার পশ্চিম মেদিনীপুরের এসপি দীনেশ কুমারকে বদলি করা হয়েছে কলকাতা পুলিশের ডিসি সেন্ট্রাল পদে। এর পাশাপাশি জঙ্গিপুর পুলিশ জেলার এসপি ভোলা পাণ্ডেকেও বদলি করা হয়। সেই জায়গায় জঙ্গিপুর পুলিশ জেলার নতুন এসপি করা হয় রাহুল গোস্বামীকে। উল্লেখ্য, কিছুদিন আগেই সাগরদিঘিতে উপনির্বাচন ছিল। সেই সাগরদিঘি বিধানসভা কেন্দ্র এই জঙ্গিপুর পুলিশ জেলারই অন্তর্গত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন