Suvendu Adhikari

পার্থকে সরাতে রাজ্য সরকারকে পরামর্শ দিন, রাজ্যপালের কাছে আর্জি শুভেন্দু অধিকারীর

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ দাবি করে রাজ্যপাল লা গণেশনের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৯:২৫
Share:

পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণের দাবিতে রাজ্যপাল লা গণেশনের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী।

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অপসারণ দাবি করে রাজ্যপাল লা গণেশনের দ্বারস্থ হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার ভারপ্রাপ্ত রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করতে যান তিনি। প্রায় আধ ঘণ্টা সাক্ষাতের পর রাজভবনের বাইরে সংবাদমাধ্যমের মুখোমুখি হন শুভেন্দু। পার্থ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, "রাজ্যপাল চাইলেই কোনও মন্ত্রীকে সরাতে পারেন না। কোনও মন্ত্রীকে সরাতে পারেন মুখ্যমন্ত্রী। আমি আলোচনায় বলেছি, আপনি রাজ্য সরকারকে পরামর্শ দিতে পারেন।" তিনি আরও বলেন, "যেহেতু এ ক্ষেত্রে নথি এবং কালো টাকার হদিস মিলছে, তাই এমন মানুষকে মন্ত্রিসভায় না রাখাই ভাল।"

Advertisement

বুধবার শারীরিক পরীক্ষার জন্য পার্থকে জোকার ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা জানতে চান, তিনি কি পদত্যাগ করবেন? জবাবে পাল্টা প্রশ্ন করে পার্থ বলেন, "কী কারণে?" সেই প্রসঙ্গে শুভেন্দু বলেন, "এমন একজন মানুষের কথার উত্তর দিতে আমার বাধে।" এরপরেই পার্থর বিরুদ্ধে চিটফান্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ করেন বিরোধী দলনেতা। তিনি বলেন, "পার্থবাবু প্রয়াগ চিটফান্ডের সঙ্গে যুক্ত। তিনি আইকোর চিটফান্ডের মালিক অনুকূলের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি আবার পিনকনের মালিক মনোরঞ্জনের সঙ্গেও যুক্ত। সবকিছুই এখন দিনের আলোর মতো স্পষ্ট।" বিরোধী দলনেতা বলেন, "বারাসতের একটি পোশাকের দোকানের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তাঁর। এখন সবকিছুই স্পষ্ট হয়ে গিয়েছে। আর লুকিয়ে রাখা যাবে না।"

সোমবারই রাজ্য মন্ত্রিসভা থেকে শিল্পমন্ত্রীর অপসারণ দাবি করে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন কংগ্রেসের লোকসভার দলনেতা তথা পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি অধীর চৌধুরী। একই ইস্যুতে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহাম্মদ সেলিম। আর বুধবার প্রথম সাক্ষাতেই রাজ্যপালের কাছে পার্থর অপসারণ চেয়ে রাজ্য সরকারের ওপর চাপ বাড়ানোর কৌশল নিলেন বিরোধী দলনেতা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন