ICC Cricket World Cup 2023

কালোবাজারির প্রতিবাদ, রবিবার ইডেন ম্যাচের টিকিট সিএবিকে ফেরত পাঠালেন রাজ্যপাল বোস

টিকিটের কালোবাজারির কারণেই ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)-এর পাঠানো চারটি টিকিট ফেরত পাঠিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। বদলে রাজভবনেই জায়ান্ট স্ক্রিনের বন্দোবস্ত করা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২৩ ১৯:৪৪
Share:

সিএবি-কে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট ফেরত পাঠালেন রাজ্যপাল আনন্দ বোস। ফাইল চিত্র।

ইডেনে আয়োজিত ক্রিকেট বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচের টিকিটের কালোবাজারির নিয়ে অভিযোগ তুঙ্গে। এ বার সেই অভিযোগের কারণেই ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি)-র পাঠানো চারটি টিকিট ফেরত পাঠালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার বিকেলে সেই চারটি টিকিটই সিএবি-তে ফেরত পাঠানো হয়েছে বলেই রাজভবনের তরফে জানানো হয়েছে।

Advertisement

রাজভবনের মুখপাত্র বলেন, ‘‘ইডেন গার্ডেন্সে আয়োজিত বিশ্বকাপের ম্যাচ দেখার জন্য রাজ্যপালের কাছে চারটি টিকিট পাঠিয়েছিল সিএবি। কিন্তু যে ভাবে ম্যাচের টিকিট নিয়ে কালোবাজারির অভিযোগ রাজ্যপালের কাছে জমা পড়েছে, তাতে তিনি ওই ম্যাচ দেখতে ইডেনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ফলে আমরা সিএবি-র থেকে পাঠানো টিকিট ফেরত পাঠিয়ে দিয়েছি।’’ রাজভবনের ওই মুখপাত্র আরও বলেন, ‘‘রাজ্যপাল সাধারণ মানুষের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন। তাই রাজভবনেই জায়ান্ট স্ক্রিন লাগানো হচ্ছে, যেখানে বেশ কিছু সাধারণ মানুষকেও ক্রিকেট ম্যাচ দেখতে দেওয়ার সুযোগ দেওয়া হবে। তাঁদের সঙ্গে বসেই বিশ্বকাপের ম্যাচ দেখবেন রাজ্যপাল।’’

ইডেন গার্ডেন্সে আগামী রবিবার ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচের টিকিটের জন্য প্রথম থেকেই হাহাকার। স্টেডিয়ামে আসন সীমিত। অথচ টিকিটের চাহিদা আকাশছোঁয়া। তাল মেলাতে হিমশিম খাচ্ছেন সিএবি কর্তারা। অভিযোগ, খোদ সিএবির সদস্যদের অধিকাংশই টিকিট পাননি। ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীদের একাংশ সিএবি এবং অনলাইনে টিকিট বিপণন সংস্থার বিরুদ্ধে কালোবাজারির অভিযোগ এনে এফআইআর দায়ের করেছেন। তারই ভিত্তিতে তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখা। এমন ঘটনার পর রাজ্যপাল টিকিট ফেরত পাঠানোয় চাপ বাড়ল সিএবি-র উপর।

Advertisement

শনিবার বিকেলে রাজভবনের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়। রাজভবন থেকে জানানো হয়েছে, রবিবার দুপুর ১২টা থেকে ২টো পর্যন্ত খোলা থাকবে রাজভবনের দরজা। তার মধ্যে সেখানে দর্শকেরা আসতে পরেন। বড় পর্দায় একসঙ্গে ৫০০ জন বসে খেলা দেখতে পারবেন। আগে এলে আগে পাবেন-ভিত্তিতেই রাজভবনে খেলা দেখার সুযোগ দেওয়া হবে। অর্থাৎ, আগতদের মধ্যে প্রথম ৫০০ জন বসে খেলা দেখতে পারবেন রাজভবনে। দর্শকেরা চাইলে আগে থেকে নাম নথিভুক্ত করাতে পারেন। তার জন্য একটি ইমেল আইডি রয়েছে। সেটি হল, aamnesaamne.rajbhavankolkata@gmail.com । এই মেল আইডিতে গিয়ে আগে থেকে আবেদন করতে পারেন দর্শকেরা। ইমেলে আবেদন করতে হলে আধার কার্ড বা ড্রাইভিং লাইসেন্স লাগবে। ঢোকার সময়ও সচিত্র পরিচয়পত্র নিয়ে আসতে হবে দর্শকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন