নিজস্ব সংবাদদাতা

গুলি-বোমার লড়াইয়ে উত্তপ্ত খড়গ্রাম, জখম চার

কান্দির পর খড়গ্রাম। দিন কয়েক আগেই পিস্তল উঁচিয়ে শাসকদলের মিছিল দেখেছিল রাজ্য। সেই ঘোলা জল এখনও থিতু হয়নি। সোমবার সকাল থেকে এলাকা দখলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে ওঠল খড়গ্রামের সুরখালি গ্রাম।

Advertisement
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৫ ১৪:১০
Share:

ছবি—ফাইল।

কান্দির পর খড়গ্রাম। দিন কয়েক আগেই পিস্তল উঁচিয়ে শাসকদলের মিছিল দেখেছিল রাজ্য। সেই ঘোলা জল এখনও থিতু হয়নি। সোমবার সকাল থেকে এলাকা দখলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর গুলির লড়াইয়ে উত্তপ্ত হয়ে ওঠল খড়গ্রামের সুরখালি গ্রাম। বোমা-গুলির লড়াইয়ে জখম হয়েছেন চার জন। উভয় গোষ্ঠীই এলাকায় তৃণমূল সমর্থক বলে পরিচিত। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাঁটুতে গুলির আঘাত নিয়ে কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি শেরফুল নামে এক যুবক। বাকিদের মুর্শিদাবাদ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের সকলেরই অবস্থা সন্তোষজনক বলে জানা গিয়েছে। যদিও এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। উত্ত়েজনা রয়েছে গ্রাম জুড়ে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রাম দখল নিয়ে মাঝে মাঝেই গুলি-বোমার লড়াই লেগেই থাকে ওই এলাকায়। এ দিন লালচাঁদ শেখ এবং গোলাম শেখ গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। গ্রামবাসীদের দাবি, গত এক মাসে এই নিয়ে তিন দফা লড়াই দেখল সুরখালি। এলাকায় খোঁজ নিয়ে জানা গিয়েছে, বোমা-গুলির লড়াই নতুন কিছু নয়। দীর্ঘদিন ধরে অবস্থার কোনও বদল হয়নি। আভিযোগ, সংঘর্ষের স়ময় পুলিশ কার্যত দর্শকের ভূমিকা পালন করে।

এ দিন পুলিশ ঘটনাস্থল থেকে দু’টি মাস্কেট ও ২০টি তা়জা বোমা উদ্ধার করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন