State News

সাগরে জোড়া কপ্টার

রাজ্য সরকারের কাছে এখন একটি হেলিকপ্টার রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ০৪:৫৭
Share:

আপৎকালীন: সাগরমেলায় এসে দু’জন গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাঁদের হেলিকপ্টারে করে পাঠানো হয় কলকাতায়। রবিবার। ছবি: সুদীপ ঘোষ

সাগরমেলায় শুক্রবারেই হেলিকপ্টার পরিষেবা শুরু হয়ে গিয়েছে। রবিবার গঙ্গাসাগর থেকে কপ্টারে দুই অসুস্থ যাত্রীকে নিয়ে কলকাতা ও হাওড়ার দু’টি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পরিবহণ দফতর সূত্রের খবর, ১৭ জানুয়ারি, মেলা শেষ হওয়া পর্যন্ত প্রতিদিন সকালে বেহালা থেকে দু’টি হেলিকপ্টার গঙ্গাসাগরে উড়ে যাবে। বিকেলে ফিরে আসবে বেহালায়।

Advertisement

রাজ্য সরকারের কাছে এখন একটি হেলিকপ্টার রয়েছে। গ্লোবাল ভেকট্রা নামে একটি সংস্থার কাছ থেকে ভাড়া নেওয়া দুই ইঞ্জিনের এই কপ্টারে পাঁচটি আসন। সাগরমেলার জন্য ওএসএস নামে দিল্লির একটি সংস্থার কাছ থেকে ভাড়া নেওয়া আরও একটি হেলিকপ্টার বৃহস্পতিবার কলকাতায় এসে পৌঁছেছে। দুই ইঞ্জিনের এই হেলিকপ্টারে আসন আছে ছ’টি।

গঙ্গাসাগরে কেউ অসুস্থ হয়ে পড়লে, তাঁকে বা দুর্ঘটনা ঘটলে আহতদের দ্রুত কলকাতায় আনতে ওই দু’টি কপ্টার ব্যবহার করা হবে। মেলা চলাকালীন আকাশপথে নজর রাখর কাজেও তা ব্যবহার করা হতে পারে। কলকাতা থেকে কোনও মন্ত্রী বা উচ্চপদস্থ আমলা সরকারি কাজে গঙ্গাসাগরে যেতে চাইলে তাঁরাও হেলিকপ্টারে যেতে পারবেন।

Advertisement

আরও পড়ুন: ঘরে বসে আর্জি, ঘটিতে পুণ্যজল সাগরসঙ্গমের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন