Fire

অশান্তির আবহে রিষড়ার কাছে বিদ্যুতের সাব স্টেশনে আগুন, ঘণ্টাখানেকের চেষ্টায় নিয়ন্ত্রণে

দমকল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে বাঙ্গিহাটি এলাকায় ২ নম্বর জাতীয় সড়ক অর্থাৎ দিল্লি রোডের কাছে ওই সাব স্টেশনে আগুন লাগে। বিষয়টি প্রাথমিক ভাবে নজরে আসে স্থানীয় বাসিন্দাদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রিষড়া শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৬:০৫
Share:

রিষড়ার কাছে বিদ্যুতের সাব স্টেশনে আগুন। প্রতীকী চিত্র।

রিষড়ায় অশান্তির আবহেই শ্রীরামপুরের বাঙ্গিহাটি এলাকায় রাজ্য বিদ্যুৎ পর্ষদের সাব স্টেশনে আগুন লাগল। তার জেরে চাঞ্চল্য ছড়ায় ওই এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন। দমকলের ঘণ্টা খানেকের চেষ্টার নিয়ন্ত্রণে আসে আগুন।

Advertisement

দমকল সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার বেলা ৩টে নাগাদ শ্রীরামপুরের বাঙ্গিহাটি এলাকায় ২ নম্বর জাতীয় সড়ক অর্থাৎ দিল্লি রোড লাগোয়া ওই সাব স্টেশনটিতে আগুন লাগে। বিষয়টি প্রাথমিক ভাবে নজরে আসে স্থানীয় বাসিন্দাদের। তাঁরা ওই সাব স্টেশন থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন। এর পর তাঁরা খবর দেন দমকলকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৩টি ইঞ্জিন। দমকলের ইঞ্জিনগুলি তিন দিক থেকে সাব স্টেশনটিকে ঘিরে ফেলে আগুন নেভানোর কাজ শুরু করে। বিকেল ৪টে নাগাদ নিয়ন্ত্রণে আসে আগুন।

ওই সাব স্টেশনটি থেকে বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। অগ্নিকাণ্ডের জেরে সেই পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা দেখা দেয়। পাশাপাশি, ওই এলাকায় প্রচুর জ্বালানি মজুত থাকায় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কাও তৈরি হয়। শ্রীরামপুরের রাজ্যধরপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য প্রদীপ দাস বলেন, ‘‘হঠাৎ এখানে আগুন লাগে। আমরা পঞ্চায়েত থেকে দেখতে পাই ধোঁয়া বেরোতে। তার পর দমকলে খবর দিই। এই সাব স্টেশন থেকে রিষড়া, শ্রীরামপুর-সহ বহু এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। আগুন লাগার পর বিদ্যুৎ বন্ধ হয়ে গিয়েছিল। তার পর অবশ্য বিদ্যুৎ চলে আসে।’’

Advertisement

নান্টু দাস নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘‘প্রাথমিক ভাবে মনে হচ্ছে এটা শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তিনটি দমকল কাজ করছে।’’ তবে কী কারণে আগুন লাগল তা খতিয়ে দেখছে দমকল বিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন