Lost

Bihar: নব জীবন পেলেন বিহারের মনোজ, ৯ বছর পর হাওড়া থেকে ফিরলেন বাড়ি

নয় বছর আগে হারিয়ে যাওয়া ছেলেকে হাওড়া থেকে ফিরে পেল বিহারের একটি পরিবার। শনিবার ওই যুবককে তাঁর পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৯:৪১
Share:

পরিবারের সঙ্গে মনোজ পাসওয়ান। নিজস্ব চিত্র।

ন’বছর আগে হারিয়ে যাওয়া ছেলেকে হাওড়া থেকে ফিরে পেল বিহারের একটি পরিবার। শনিবার ওই যুবককে তাঁর পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হয়।
বিহারের বাঁকা জেলার রিজাউন থানা এলাকার লিলাতরি গ্রামের বাসিন্দা মনোজ পাসওয়ান ন’বছর আগে হারিয়ে গিয়েছিলেন। তিনি মানসিক ভারসাম্যহীন। ২০১৯ সালের ১৪ মে কলকাতার জেকে মিত্র রোড থেকে মনোজকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করেন মিশনারিজ অব চ্যারিটির সিস্টাররা। সেই সময়ে তিনি প্রায় কোনও কাজই করতে পারতেন না। এমনকি কথাও বলতে পারতেন না। পরে মনোরোগ বিশেষজ্ঞরা দীর্ঘ দিনের চেষ্টায় একটু একটু করে সুস্থ করে তোলেন। তাঁকে রাখা হয়েছিল মিশনারিজ অব চ্যারিটির হাওড়া শাখায়। দীর্ঘ দিন চিকিৎসার পর মনোজ কিছুটা সুস্থ হয়ে ওঠে। এর পর তাঁর পরিচয় জানার চেষ্টা করা হয়।

Advertisement

মনোজের কথা শুনে তিনি যে বিহারের বাসিন্দা তা আঁচ করতে পারেন মিশনারিজ অব চ্যারিটির। তবে তাঁর ঠিকানা জানতে সমস্যার মুখে পড়েন তাঁরা। অনেক দিন ধরেই বিহারের বিভিন্ন জায়গায় খোঁজখবর করা হচ্ছিল। শেষ পর্যন্ত মনোজের ঠিকানা জানা যায়। ছট পূজার সময় বাড়ির লোকজনের সঙ্গে কথা বলেন মনোজ। শনিবার মনোজের পরিবারের সদস্যরা তাঁকে নিতে আসেন। এক সময় মনোজকে ফিরে পাওয়া আশা ছেড়ে দিয়েছিল তাঁর পরিবার। নয় বছর বাদে ছেলেকে ফিরে পেয়ে খুশি তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন