Mamata Banerjee

মমতার ধমক খেয়ে টনক নড়ল প্রশাসনের, হাওড়ার রাস্তা ও পথবাতির হাল দেখতে ছুটছেন জেলাশাসক

মঙ্গলবার দুপুরেই ফোরশোর রোডে গিয়ে আলো এবং রাস্তার পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন জেলাশাসক। তাঁর সঙ্গে থাকবেন হাওড়া পুরনিগমের প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৯:৩৫
Share:

পথবাতি, রাস্তার সমস্যা নিয়ে অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী। ছবি: পিটিআই।

রাজ্যের প্রধান প্রশাসনিক এবং সচিবালয় ‘নবান্ন’ হাওড়ার মন্দিরতলায়। সেখানেই কি না পথবাতির সমস্যা, রাস্তার অবস্থা খারাপ! সোমবার এ নিয়ে প্রশ্ন তুললেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আধিকারিকদের এ নিয়ে কড়া কথাও শোনান। তার পরেই নড়েচড়ে বসল প্রশাসন। তড়িঘড়ি ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছেন জেলাশাসক মুক্তা আর্য-সহ অন্যেরা।

Advertisement

সোমবার নবান্নে প্রশাসনিক বৈঠক ছিল। সেখানে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘হাওড়ার ফোরশোর রোডের আলো জ্বলে না। নবান্নে যাওয়ার পথে হাওড়ার দিকের রাস্তা খারাপ।’’ তিনি এ-ও অভিযোগ করেন, আগে নিয়মিত রাস্তা ধুয়ে পরিষ্কার, পরিচ্ছন্ন রাখা হত। এখন সেটা হয় না। মুখ্যমন্ত্রী এ ভাবে অসন্তোষ প্রকাশ করার পরেই তড়িঘড়ি বৈঠক করেছেন হাওড়া প্রশাসন এবং পুরসভার আধিকারিকেরা।

জরুরি ওই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, মঙ্গলবার দুপুরেই ফোরশোর রোডে গিয়ে আলো এবং রাস্তার পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখবেন জেলাশাসক। তাঁর সঙ্গে থাকবেন হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী এবং অন্য আধিকারিকেরা। এ প্রসঙ্গে সুজয় বলেন, ‘‘ফোরশোর রোডে কিছু আলো খারাপ রয়েছে। ওগুলোর রক্ষণাবেক্ষণ করে এইচআরবিসি (হুগলি রিভার ব্রিজ কমিশনার্স)। তাদের বিষয়টি জানানো হয়েছে। তবে রাস্তার বাকি অংশের দেখভাল করে হাওড়া পুরসভা। সেখানেও সমস্যা থাকতে পারে। সেগুলো পরীক্ষা করে দেখা হচ্ছে।’’

Advertisement

সুজয় আরও জানান, রাস্তা ধোয়ার জন্য চারটি ‘ওয়াটার স্প্রিংকেল ভেহিকল’ কেনা হয়েছে। তাতে খরচ হয়েছে ৮৮ লক্ষ টাকা। পরিবহণ দফতর থেকে সেই গাড়িগুলির নম্বর পেলেই রাস্তায় নামানো হবে। পরিষ্কার রাখা হবে হাওড়ার রাস্তাঘাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন