Anis Khan

Anis Khan Death Mystery: সিবিআই দাবিতে অনড়, দুপুরে আমতা থানা ঘেরাওয়ে আনিসের পরিবার এবং পড়শিরা

বৃহস্পতিবার আনিস-হত্যার ঘটনায় ছ’দিন পূর্ণ হচ্ছে। বৃহস্পতিবার আনিসের পারলৌকিক ক্রিয়া সম্পন্ন হচ্ছে তাঁদের আমতার বাড়িতে।

Advertisement

সারমিন বেগম

আমতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ১১:৪৭
Share:

আনিসের মৃত্যুর প্রকৃত কারণ কী? আমতা থানায় বৃহস্পতিবার বিক্ষোভ দেখাতে পারেন মৃত ছাত্রের পরিবারের সদস্য এবং পড়শিরা। ফাইল চিত্র

ছাত্রনেতা আনিসের মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে বৃহস্পতিবার আমতা থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাবেন তাঁর পরিজন এবং পাড়ার লোকজন। তাঁদের দাবি, আনিস-হত্যার ঘটনায় দুই পুলিশকর্মীকে গ্রেফতার করা হলেও তাঁরা কার নির্দেশে গত শুক্রবার আনিসের বাড়িতে এসেছিলেন তা জানা যায়নি। তদন্তকারীরা আগে সেই তথ্য প্রকাশ্যে আনুন।আনিসের হত্যার ঘটনায় যদি পুলিশের আরও বড় কোনও মাথা যুক্ত থাকেন, তবে তাঁকেও গ্রেফতার করা হোক।

Advertisement

উল্লেখ্য, বৃহস্পতিবার আনিস হত্যার ঘটনায় গ্রেফতার দুই পুলিশকর্মী— হোমগার্ড কাশীনাথ বেরা, সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে আদালতে তোলার কথা। আবার বৃহস্পতিবারই আনিস-হত্যার ঘটনায় ছ’দিন পূর্ণ হচ্ছে। আনিসের পারিবারিক এবং ধর্মীয় রীতি অনুযায়ী বৃহস্পতিবার সকাল পারলৌকিক ক্রিয়া শুরু হয়েছে আমতার বাড়িতে। তাঁর পারলৌকিক কাজে যোগ দিতে ইমাম এসেছেন ফুরফুরা শরিফ থেকে। আনিসের পরিবার জানিয়েছে, পারলৌকিক কাজে শেষ হলে দুপুরেই পাড়া প্রতিবেশীরা মিছিল করে আনিসের বাড়ি থেকে যাবেন আমতা থানায়। থানা ঘেরাও করে বিক্ষোভ দেখাবেন তাঁরা। ওই বিক্ষোভে উপস্থিত থাকবেন আনিসের পরিবারের সদস্যরাও।

এই বিক্ষোভের দাবি মূলত দু’টি—এক, আনিস-হত্যার ঘটনার সিবিআই তদন্ত হোক এবং দুই, কাদের নির্দেশে আনিসের বাড়িতে গত শুক্রবার চার পুলিশকর্মী এসেছিলেন, তা প্রকাশ্যে জানানো হোক।

Advertisement

আনিসের পড়শিদের প্রশ্ন, গত শুক্রবার ওই চার পুলিশকর্মীকে কে বা কারা পাঠিয়েছিলেন আনিসের বাড়িতে? তাঁদের যুক্তি, থানার ওসি কিছুই জানতেন না, এ কথা বিশ্বাস করা যায় না। তাঁদের ধারণা, এই ঘটনায় অনেক বড় বড় ‘মাথা’ জড়িয়ে রয়েছেন। তাই আনিসের প্রতিবেশীদের দাবি, শুধু নীচু স্তরের ওই দুই পুলিশকর্মীকে গ্রেফতার করলে চলবে না। পাশাপাশি এই ‘বড় মাথা’দেরও গ্রেফতার করতে হবে।

প্রসঙ্গত, আনিস-হত্যায় জড়িত সন্দেহে বুধবার দুই পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালবীয় ধৃত পুলিশকর্মীদের নাম প্রকাশ্যে আনেন। এমনকি, পুলিশসূত্রে এ কথাও জানা যায় যে, ধৃতেরা আনিসের বাড়িতে যাওয়ার কথা স্বীকার করেছেন। যদিও আনিসের বাবা সালেম ধৃত পুলিশকর্মীদের ছবি দেখে চিনতে পারেননি। তিনি জানান, ওই দু’জনই শুক্রবার রাতে তাঁর বাড়িতে এসেছিলেন কি না তা তিনি নির্দিষ্ট করে বলতে পারছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন