plastic bag

বাজারে অভিযান, উদ্ধার ৭ কেজি নিষিদ্ধ প্লাস্টিক

পাতলা প্লাস্টিক তৈরির কারখানা বন্ধ করায় কেন উদ্যোগী হচ্ছে না প্রশাসন। পাতলা প্লাস্টিকের উৎপাদন বন্ধ করলেই সব সমস্যা মিটে যাবে।

Advertisement
শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ০৮:২৭
Share:

নেওয়া হচ্ছে জরিমানা। নিজস্ব চিত্র Sourced by the ABP

গোটা রাজ্যে নিষিদ্ধ হয়েছে একবার ব্যবহারপোযোগী প্লাস্টিক। কিন্তু তার ব্যবহার যে এখনও চলছে, ফের তার প্রমাণ মিলল শনিবার দুপুরে। এ দিন শেওড়াফুলি বাজারে অভিযান চালান বৈদ্যবাটী পুরসভার সাফাই বিভাগের আধিকারিকরা। উদ্ধার হয় প্রায় ৭ কেজি একবার ব্যবহারোপযোগী পাতলা প্লাস্টিক। তা বিক্রির অভিযোগে এক পাইকারি ব্যবসায়ীর থেকে ১৫০০ টাকা ও সাত জন ব্যবহারকারীর থেকে ৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

Advertisement

তবে ব্যবসায়ীদের অভিযোগ, পাতলা প্লাস্টিক তৈরির কারখানা বন্ধ করায় কেন উদ্যোগী হচ্ছে না প্রশাসন। পাতলা প্লাস্টিকের উৎপাদন বন্ধ করলেই সব সমস্যা মিটে যাবে।

পুরসভার স্যানিটারি ইন্সপেক্টর কৃষ্ণেন্দু কুন্ডু বলেন, ‘‘পাশাপাশি পুরসভাগুলি পাতলা প্লাস্টিকের বিষয়ে গুরুত্ব দিচ্ছে না। সে কারণে অভিযানে বেরিয়ে আধিকারিক ও পুরসভার কর্মীদের ক্ষোভের মুখে পড়তে হচ্ছে। নিষিদ্ধ প্লাস্টিক বন্ধের আইন অনুযায়ী অনেকের থেকে জরিমানা করা হয়েছে। লাগাতার এমন অভিযান চলবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন