arrest

ফুলকপি বিক্রি করতে এসে হুগলির বাজারে ধরা পড়লেন দুই বাংলাদেশি, তদন্তে পুলিশ

পুলিশ সূত্রে খবর, বেশ কিছু দিন ধরে হুগলির মগরা গঞ্জবাজারে ফুলকপি বিক্রি করতে দেখা যায় অপরিচিত দুই যুবককে। স্থানীয় ব্যবসায়ীরা তাঁদের প্রশ্ন করেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মগরা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৬:৩১
Share:

—প্রতীকী চিত্র।

মগরার গঞ্জবাজারে ফুলকপি নিয়ে পসরা জমিয়ে বসেছিলেন। আচমকা বাজারে ঢুকল পুলিশ। গ্রেফতার করা হল ফুলকপি বিক্রি করতে আসা দুই যুবককে। অভিযোগ, কাঁটাতার ডিঙিয়ে বেআইনি ভাবে বাংলাদেশ থেকে রাজ্যে প্রবেশ করেছিলেন তাঁরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম বিপ্লব দাস এবং রতন দাস। তাঁদের বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে। শনিবার সন্ধ্যায় তাঁদের পাকড়াও করে থানার পুলিশ। ধৃতদের বিরুদ্ধে অনুপ্রবেশের মামলা রুজু করে রবিবার চুঁচুড়া আদালতে তোলা হয়।

স্থানীয় এবং পুলিশ সূত্রে খবর, বেশ কিছু দিন ধরে হুগলির মগরা গঞ্জের বাজারে ফুলকপি বিক্রি করতে দেখা যায় অপরিচিত দুই যুবককে। স্থানীয় ব্যবসায়ীরা তাঁদের প্রশ্ন করেছিলেন। দুই যুবক জানিয়েছিলেন তাঁদের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে। শীতের এই সময়ে ধান কাটা এবং আলু চাষের কাজ করতে হুগলি আসেন। হুগলির বিভিন্ন ব্লকে কাজ করেছেন। বাড়তি কিছু আয়ের আশায় বিকেলে বাজারের এক পাশে ফুলকপি বিক্রি করেন।

Advertisement

তবে কারও কারও সন্দেহ হয়। গোপন সূত্রে খবর পেয়ে বাজারে আসে পুলিশ। বেশ কিছু ক্ষণ দুই যুবককে জিজ্ঞাসাবাদের পর তাঁদের থানায় নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের গ্রেফতার করে পুলিশ। মগরা থানার পুলিশের দাবি, ধৃত দু’জনেরই কোনও পরিচয়পত্র নেই। তবে তাঁদের নাম জিজ্ঞাসা করে হলে তাঁরা বিপ্লব এবং রতন দাস নামে নিজেদের পরিচয় দেন। দু’জনেই জানিয়েছেন যে, তাঁদের বাড়ি বাংলাদেশের চট্টগ্রামে। পাসপোর্ট, ভিসা ছাড়াই তাঁরা ভারতে প্রবেশ করেছেন। কোন উদ্দেশ্য এবং কার সাহায্য নিয়ে দুই অনুপ্রবেশকারী এখানে আসেন, তা তদন্ত করে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন