Chandrima Bhattacharya

মহিলাদের সঙ্গে দেখা করে প্রচার শুরু চন্দ্রিমার

সরকারি পরিষেবা সব মিলছে কি না জানতে চান বাড়ির মহিলাদের থেকে। এক গ্রামবাসীর অনুরোধে তাঁর বাড়ির উঠানে বসে চা খান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২২ ০৮:৫২
Share:

পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করলেন চন্দ্রিমা ভট্টাচার্য। নিজস্ব চিত্র

মহিলাদের হাত ধরে আনুষ্ঠানিক ভাবে পঞ্চায়েত ভোটের প্রচার শুরু করে দিল তৃণমূল। মঙ্গলবার আমতা বিধানসভা কেন্দ্রের মানকুরে সভা করেন রাজ্য মহিলা তৃণমূলের সভানেত্রী তথা মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সেই সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্য পেশের পরই দলের মহিলা কর্মীদের নিয়ে এলাকার কয়েকটি বাড়িতে যান চন্দ্রিমা। সরকারি পরিষেবা সব মিলছে কি না জানতে চান বাড়ির মহিলাদের থেকে। এক গ্রামবাসীর অনুরোধে তাঁর বাড়ির উঠানে বসে চা খান। প্রচারের ফাঁকেই চন্দ্রিমা বলেন, ‘‘মুখ্যমন্ত্রী মহিলাদের জন্য অনেক প্রকল্প করেছেন। সেটা সকলে পাচ্ছেন কি না, সেই খোঁজ নেওয়া প্রয়োজন।’’

Advertisement

এ দিনের সভায় চন্দ্রিমা বলেন, ‘‘মোট ভোটারের অর্ধেক মহিলা। মুখ্যমন্ত্রীর উদ্যোগেই পঞ্চায়েতে অর্ধেক আসন মহিলাদের জন্য সংরক্ষণ করা হয়েছে। দলের মহিলা শাখার কর্মী অনেক বেড়েছে। তাই পঞ্চায়েত ভোটে দলের মহিলা শাখাকে আরও বেশি কাজে লাগানোর পরিকল্পনা করা হয়েছে।’’ রাজ্য জুড়ে বিভিন্ন পঞ্চায়েতে আগামী ৭৫ দিন ধরে মহিলা শাখার সদস্যরা টানা প্রচার চালাবেন বলেও জানান তিনি।

এ দিন চন্দ্রিমার সঙ্গে প্রচারে যোগ দিয়েছিলেন হাওড়া গ্রামীণ জেলা মহিলা তৃণমূলের সভাপতি তথা সাঁকরাইলের বিধায়ক প্রিয়া পাল, বাগনানের বিধায়ক অরুণাভ সেন, উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মল মাজি, আমতার বিধায়ক সুকান্ত পাল-সহ আরও অনেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন