dead body of Student recovered

জলপ্রপাতে নিখোঁজ ছাত্রের মৃতদেহ উদ্ধার

পুলিশ ও তারাশঙ্করের আত্মীয়দের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, ঝর্নার জল যেখানে পড়ছে, সেখানে ডুবুরি নামিয়ে তল্লাশি শুরু হয় বৃহস্পতিবারই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ০৮:৫৩
Share:

নিখোঁজ ছাত্র তারাশঙ্কর সরকার। —নিজস্ব চিত্র।

শিক্ষামূলক ভ্রমণে গিয়ে ওড়িশার কেওনঝড়ে জলপ্রপাতে তলিয়ে নিখোঁজ কলকাতার আশুতোষ কলেজের ছাত্র তারাশঙ্কর সরকারের (২৪) দেহ উদ্ধার হল শনিবার। বৃহস্পতিবার সকালে নিজস্বী তুলতে গিয়ে তিনি এবং এক সহপাঠী নীচে পড়ে যান বলে খবর। সহপাঠীকে উদ্ধার করা গেলেও এমএসসি-র পরিবেশ বিজ্ঞানের চূড়ান্ত বর্ষের ছাত্র তারাশঙ্কর তলিয়ে যান। তাঁর বাড়ি হুগলির আরামবাগ শহরে।

Advertisement

পুলিশ ও তারাশঙ্করের আত্মীয়দের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, ঝর্নার জল যেখানে পড়ছে, সেখানে ডুবুরি নামিয়ে তল্লাশি শুরু হয় বৃহস্পতিবারই। শুক্রবারও সারা দিন ডুবুরিরা সন্ধান চালান। দেহ ভেসে ওঠার জন্য বড় বড় ঢেউ তোলা হয়। কাঁটাতার ফেলে উদ্ধারের চেষ্টা হয়। শনিবার দুপুরে ডুবুরিদের চেষ্টায় ওই জায়গা থেকেই দেহ মেলে। আজ, রবিবার দেহের ময়না-তদন্ত করা হবে কেওনঝড় জেলা হাসপাতালে।

বৃহস্পতিবার রাতেই ঘটনাস্থলে পৌঁছন তারাশঙ্করের দাদা অভিষেক। ওই ঘটনায় কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন তিনি। ভাইয়ের দেহ উদ্ধারের পরে তিনি ভেঙে পড়েন। কথা বলার অবস্থায় ছিলেন না। স্থানীয় বোলানি থানা সূত্রে জানা গিয়েছে, তারাশঙ্করের পরিবার ও কলেজের তরফে নিখোঁজ ডায়েরি করা হয়েছিল। লিখিত কোনও অভিযোগ দায়ের হয়নি। শনিবার বিকেলে সেখান থেকে ফোনে তারাশঙ্করের কাকা দেবব্রত বলেন, ‘‘আমাদের তরফে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। ময়না-তদন্তের পরে ভাইপোর দেহ নিয়ে আরামবাগ ফিরব, এই সিদ্ধান্ত হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন