ED Raids

বহিষ্কৃত তৃণমূল যুবনেতা শান্তনুর একাধিক ঠিকানায় হানা ইডির, তালা ভেঙে ভিতরে ঢুকে চলছে তল্লাশি

শান্তনুর গ্রেফতারির পর থেকেই তাঁর এবং তাঁর স্ত্রীর নামে থাকা বিপুল সম্পত্তির হদিস মিলেছে। নামে-বেনামে একাধিক বাড়ি, রেস্তোরাঁ, বাগানবাড়ির সন্ধান মিলেছে বলেও সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যান্ডেল শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১১:১৭
Share:

ব্যান্ডেলের বালির মোড়ের কাছের দোতলা বাড়িতে তালা ভাঙার চেষ্টার পর পিছনের দরজা দিয়ে ভিতরে ঢোকেন ইডি আধিকারিকরা। নিজস্ব চিত্র।

শনিবার সকালে তৃণমূলের বহিষ্কৃত এবং ধৃত যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের একাধিক সম্পত্তিতে তল্লাশি চালানোর সময় নাটকীয় মোড়। হুগলির ব্যান্ডেল চার্চের কাছের একটি বাড়ি এবং বলাগড়ের চাদরার একটি রিসর্টে তালা ভেঙে ঢুকলেন ইডি আধিকারিকরা। ইডি সূত্রে খবর, এই দুই সম্পত্তির সঙ্গেই যোগ রয়েছে শান্তনুর। পাশাপাশি, তল্লাশি চালানো হচ্ছে ব্যান্ডেলের বালির মোড়ের কাছের দোতলা একটি বাড়িতেও। সেই বাড়িতেও তালা ভাঙার চেষ্টার পর পিছনের দরজা দিয়ে ভিতরে ঢোকেন ইডি আধিকারিকরা। ইডির আরও একটি দল চুঁচুড়ার জগুদাসপাড়ায় শান্তনুর একটি ফ্ল্যাটে হানা দিয়েছে বলেও ইডি সূত্রে খবর।

Advertisement

ইডি সূত্রে খবর, কয়েক বছর আগে ত্রিশ লক্ষ টাকায় বালির মোড়ের বাড়িটি শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়ের নামে কেনা হয়েছিল।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে শান্তনুর গ্রেফতারির পর থেকেই তাঁর এবং তাঁর স্ত্রীর নামে থাকা বিপুল সম্পত্তির হদিস মিলেছে। নামে-বেনামে একাধিক বাড়ি, ধাবা, রেস্তোরাঁ, হোম স্টে, বাগানবাড়ি, ফ্ল্যাটের সন্ধান মিলেছে বলেও সূত্রের খবর।

Advertisement

শুক্রবার শান্তনুর পাশাপাশি তাঁর স্ত্রী এবং তাঁদের সংস্থার সঙ্গে সম্পর্কিত অন্তত ২০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টও ‘ফ্রিজ়’ করা হয়েছে। ইডি সূত্রের খবর, নজরে থাকা অ্যাকাউন্টগুলিতে সব মিলিয়ে ১ কোটি টাকারও বেশি গচ্ছিত রয়েছে। সেই টাকা কোথা থেকে এল, কোথায় গেল, কবে গেল, তা-ও তদন্ত করে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন