Fire Accident

Wax factory fire: হাওড়ার মোম-কারখানায় আগুন, আটটি ইঞ্জিন ঘটনাস্থলে, ঘণ্টাখানেকে নিয়ন্ত্রণে

ঘন জনবসতিপূর্ণ এলাকা বলে আতঙ্কিত এলাকার মানুষ। এই ধরনের কারখানায় কেন পর্যাপ্ত অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবস্থা নেই, সেই প্রশ্নও তুলছেন স্থানীয়রা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০০:৫৩
Share:

চামরাইলের মোম কারখানায় অগ্নিকাণ্ড। —নিজস্ব চিত্র।

মোম কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড। ঘটনাটি ঘটেছে হাওড়ার চামরাইলে ৬ নম্বর জাতীয় সড়কের ধারে। বৈদ্যুতিক পাওয়ার হাউসের পাশে ওই মোম কারখানা। সোমবার সন্ধ্যায় আগুন লাগে সেখানে। ঘটনাস্থলে দমকলের চারটি ইঞ্জিন এসে আগুন নেভায়।

Advertisement

মোম তৈরির জন্যে কারখানার ভিতরে মজুত ছিল প্রচুর দাহ্য পদার্থ। আর তাতেই খুব কম সময়ের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়রাই প্রথমে আগুন দেখতে পান। প্রথমে চারটি ইঞ্জিন আসে। আগুন আরও ভয়াবহ রূপ নিতে পারে, এমন আশঙ্কা করে পরে আরও কয়েকটি ইঞ্জিন আসে। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছিল বলে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দমকলের গাড়ি ঘটনাস্থলে পৌঁছতে দেরি করে। আগুন লাগার এক ঘণ্টারও পরে পৌঁছয় দমকল। ঘন জনবসতিপূর্ণ এলাকা বলে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার মানুষ। অভিযোগ, পর্যাপ্ত অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবস্থা ছিল না ওই কারখানায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন