ATM

ATM Fraud: ব্যাঙ্কের নামে এটিএম জালিয়াতি উত্তরপাড়ায়, বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে গায়েব ৫০ হাজার

উত্তরপাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন বৃদ্ধ। ব্যাঙ্কেও অভিযোগ জানিয়েছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে চন্দননগর কমিশনারেট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ২১:৫১
Share:

প্রতীকী চিত্র

ব্যাঙ্কের নাম করে এটিএম জালিয়াতি হুগলির উত্তরপাড়ায়। এটিএম কার্ডের তথ্য জেনে বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা তুলে নিল জালিয়াত। পুলিশে অভিযোগ দায়ের করেছেন বৃদ্ধ।

Advertisement

উত্তরপাড়ার অবসরপ্রাপ্ত সরকারি কর্মী চন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায়কে মঙ্গলবার ব্যাঙ্ক কর্মী সেজে ফোন করে একজন। চন্দ্রনাথকে বলা হয় তাঁর এটিএম কার্ডের মেয়াদ শেষ হয়ে যাবে। তাই সেটি আপডেট করতে হবে। তাঁর কার্ডের সিভিভি নম্বর বলে দেয় জালিয়াত। চন্দ্রনাথ সম্মতি দিতেই তাঁর এটিএম কার্ডের নম্বর চেয়ে নেয় সে। তিনি সেই নম্বর বলার পরেই তাঁর অ্যাকাউন্ট থেকে দশ হাজার টাকা তুলে নেওয়া হয়। তিনি কারণ জানতে চাইলে বলা হয় তাঁর অ্যাকাউন্ট আপডেট করা হচ্ছে। তার পর তাঁর কাছ থেকে ওটিপি নিয়ে পাঁচ বারে মোট ৪৯ হাজার ৬০০ টাকা তুলে নেওয়া হয়।

কী ভাবে জালিয়াতরা তাঁর এটিএম কার্ডের সিভিভি নম্বর জানল সেটাই বুঝে উঠতে পারছেন না চন্দ্রনাথ। তিনি উত্তরপাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ব্যাঙ্কেও অভিযোগ জানিয়েছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে চন্দননগর কমিশনারেটের সাইবার ক্রাইম শাখা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন