police

বাম যুবদের নবান্ন অভিযান আটকাতে তৈরি হাওড়ার পুলিশ প্রশাসন

বাম ছাত্র-যুব সংগঠনের তরফে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। সেই মিছিল নিয়ে বাড়তি ঝুঁকি নিতে রাজি নয় হাওড়ার পুলিশ প্রশাসন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ০৯:৫৫
Share:

মিছিল রুখতে তৈরি পুলিশ। নিজস্ব চিত্র।

বাম ছাত্র-যুব সংগঠনের তরফে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। সেই মিছিল নিয়ে বাড়তি ঝুঁকি নিতে রাজি নয় হাওড়ার পুলিশ প্রশাসন। তাই হাওড়ার বিভিন্ন এলাকায় ব্যারিকেড করার পাশাপাশি রাস্তার পাশে পড়ে থাকা ইঁট-পাটকেল সরিয়ে নেওয়া হয়েছে। মিছিল আটকাতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

Advertisement

জেলা থেকে আসা বামকর্মীদের হাওড়়া ব্রিজ হয়ে কলকাতায় ঢোকার কথা। বাম নেতৃত্বের তরফে জানানো হয়েছে, হাওড়া স্টেশনের কাছ থেকে মিছিল করে কলকাতায় যাওয়া হবে। সেখান থেকে অভিযান হবে। তাই মিছিল কলকাতা হয়েই নবান্নে যাওয়ার কথা। হাওড়ার ভিতর দিয়ে নয়। কিন্তু হাওড়া শহর পুলিশের তরফে কোনও ঝুঁকি নেওয়া হয়নি। হাওড়ার দিক থেকে যদি অভিযান হয়, তা আটকাতে তৈরি পুলিশ।

নবান্ন অভিযানকারীদের আটকানোর জন্য হাওড়া শহরে মোট ৬ জায়গায় ব্যারিকেড করা হয়েছে। হাওড়া রেল মিউজিয়াম, বাঁশতলা ঘাট, ফোরশোর রোড, মল্লিক ফটক, বেতর মোড়, লক্ষ্মীনারায়ণ তলায় ব্যারিকেড করে মোতায়েন করা হয়েছে পুলিশ। রাখা হয়েছে জল কামান। ব্যারিকেড যেখানে করা হচ্ছে সেখানে থাকা ইট-পাটকেল জেসিবি মেশিন দিয়ে সরিয়ে দিয়েছে পুলিশ। সব দিক থেকেই বাম যুবদের নবান্নে যাওয়া আটকাতে তৈরি হাওড়া পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন