Howrah Money Recovered

পুজোর মুখে হাওড়া স্টেশন থেকে উদ্ধার বিপুল অঙ্কের টাকা! গ্রেফতার বিহারের দুই বাসিন্দা

হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সে ৮ নম্বর প্ল্যাটফর্মে ডাউন লক্ষ্মীসরাই হাওড়া এক্সপ্রেস ঢোকে। ওই সময় দুই যাত্রীকে বেশ কিছু ক্ষণ ধরে ৮ নম্বর প্ল্যাটফর্মে ঘোরাফেরা করতে দেখা যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৬:৫৫
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

পুজোর মুখে হাওড়া স্টেশন থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ টাকা। গ্রেফতার করা হল ভিন্‌রাজ্যের দুই বাসিন্দাকে। কোথা থেকে এত টাকা পেয়েছেন ধৃতেরা, তা নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

Advertisement

রেল সূত্রে খবর, ঘটনাটি মঙ্গলবারের। হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সে ৮ নম্বর প্ল্যাটফর্মে ডাউন লক্ষ্মীসরাই হাওড়া এক্সপ্রেস ঢোকে। ওই সময় দুই যাত্রীকে বেশ কিছু ক্ষণ ধরে ৮ নম্বর প্ল্যাটফর্মে ঘোরাফেরা করতে দেখা যায়। তাঁদের গতিবিধি দেখে সন্দেহ হয় আরপিএফ কর্মীদের। কাছে গিয়ে দু’জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার পরেই মেলে বিপুল অঙ্কের টাকা।

জানা যাচ্ছে, দু’জনের মধ্যে এক জনের পিঠে ছিল কালো রঙের একটি ব্যাগ। দু’জনকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে সন্দেহ হওয়ায় তাঁদের ব্যাগ খুলে দেখেন আরপিএফ কর্মীরা। সেখানে মেলে প্রচুর টাকা। গুনে দেখা যায় মোট ৩১ লক্ষ ৯৫ হাজার টাকা রয়েছে তাতে। কোথা থেকে এত টাকা নিয়ে এসেছেন, কোন কাজে এসেছেন— এমন সব প্রশ্নের সদুত্তর দিতে পারেননি ওই দুই ব্যক্তি। এর পর তাঁদের গ্রেফতার করা হয়।

Advertisement

রেল সূত্রে খবর, ধৃত দুই ব্যক্তির নাম সুরেন্দ্রপ্রসাদ লাহারাকা এবং সুরেশ মণ্ডল। দু’জনের বয়স যথাক্রমে ৬৫ এবং ৬৪ বছর। তাঁদের এক জনের বাড়ি বিহারের লক্ষ্মীসরাই এবং অন্য জনের বাড়ি জামালপুরে। লক্ষ লক্ষ টাকা কী ভাবে পেয়েছেন, তা নিয়ে ধৃতেরা ঠিকঠাক উত্তর দিতে না পারায় ওই টাকা বাজেয়াপ্ত করা হয়। পরে ওই টাকা আয়কর দফতরের আধিকারিদের হাতে তুলে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন