Attempt to Murder

জেঠাকে কাটারির কোপ, গ্রেফতার পঞ্চায়েত প্রধান

১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। এ দিন আদালতে যাওয়ার পথে সংবাদমাধ্যমের কাছে দেবাশিসের দাবি, তিনি তৃণমূল করেন বলে ফাঁসানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ০৮:৩৩
Share:

বিনোদবিহারী সিংহ চিকিৎসাধীন আরামবাগ বেসরকারি হাসপাতালে। নিজস্ব চিত্র।

জমি নিয়ে পারিবারিক বিবাদ চলছিলই। সেখানে বাড়ি নির্মাণে আপত্তি তোলায় এক বৃদ্ধকে কাটারি দিয়ে কুপিয়ে খুনের চেষ্টার অভিযোগ উঠল তাঁর ভাইপোর বিরুদ্ধে। শনিবার রাতে খানাকুলের অরুন্ডা পঞ্চায়েতের লাউসর গ্রামের ঘটনা। অভিযুক্ত দেবাশিস সিংহ ওই পঞ্চায়েতের তৃণমূল প্রধান। জখম বিনোদ সিংহের পরিবারের কয়েকজন বিজেপি কর্মী হওয়ায় ঘটনায় রাজনৈতিক রং লেগেছে। পুলিশ দেবাশিসকে গ্রেফতার করেছে।

Advertisement

পুলিশ জানায়, শনিবার রাতেই বিনোদবাবুকে আরামবাগের একটি নার্সিংহোমে ভর্তি করানো হয়। তাঁর পরিবারের পক্ষ থেকে দেবাশিস-সহ ৭ জনের বিরুদ্ধে রাতেই অভিযোগ দায়ের হয়। পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে। বাকি ৬ অভিযুক্তকেও ধরা হবে। ধৃতকে রবিবার আরামবাগ আদালতে পেশ করা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। এ দিন আদালতে যাওয়ার পথে সংবাদমাধ্যমের কাছে দেবাশিসের দাবি, তিনি তৃণমূল করেন বলে ফাঁসানো হয়েছে।

তবে, খানাকুল ১ ব্লক তৃণমূল সভাপতি দীপেন মাইতি বলেন, “পারিবারিক বিষয়টির সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই। প্রশসান অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।”

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিনোদবাবুদের পৈতৃক ১৯ শতক জমির এখনও ভাগ-বাটোয়ারা হয়নি। সেই জায়গায় দেবাশিস বাড়ি করার চেষ্টা করায় বিনোদবাবু আদালতের দ্বারস্থ হন। আদালত থেকে জায়গাটির উপর ১৪৪ ধারা জারি করে। তা সত্ত্বেও সেখানে শনিবার নির্মাণ কাজ চলায় এই অশান্তি।

বিনোদবাবুর পুত্রবধূ তথা বিজেপির ব্লক মহিলা মোর্চার সভাপতি শুভ্রা সিংহের অভিযোগ, “দেবাশিস তার দল এবং নিজের প্রধান পদের প্রভাব খাটিয়ে কাজ চালায়। শনিবার সকালে পুলিশ একদফা নির্মাণকাজ বন্ধ করে দিয়েছিল। কিন্তু পুলিশ চলে গেলেই ফের কাজ শুরু করে ছাদ ঢালাই করে নেয় দেবাশিস। বিষয়টি নিয়ে আমরা উচ্চ আদালতে যাব বলায় শাসাচ্ছিল। রাতে লোকজন এনে বাড়িতে চড়াও হয়ে শ্বশুরকে খুনের চেষ্টা করল।” বিনোদবাবুর অভিযোগ, ‘‘শনিবার সন্ধ্যায় বাইরে তাস খেলার সময় একবার লাঠিপেটা করেছিল দেবাশিস। লোকজন প্রতিবাদ করলে পালায়। ফের রাতে কয়কজনকে নিয়ে ঘরে ঢুকে ঘাড়ে কাটারির কোপ মারে।”

বিজেপির রাজ্য সম্পাদক তথা দলের আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতি বিমান ঘোষ বলেন, “ভোটে নিশ্চিত হারের আশঙ্কাতেই তৃণমূল পারিবারিক বিষয়েও নাক গলিয়ে এলাকা সন্ত্রস্ত করতে চাইছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন