Shantanu Banerjee

ওর যে এত সম্পত্তি সেটা পুরোটা জানতাম না, দাবি করলেন ধৃত শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়

আদালতে ইডি দাবি করেছে, একটি সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন শান্তনু বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। তিনি রেস্তরাঁ মালিক বলেও দাবি তদন্তকারী সংস্থাটির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বলাগড় শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১৩:২৪
Share:

শান্তনু বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে ধৃত তথা বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের যে বিপুল সম্পত্তি রয়েছে, তা পুরোটা জানতেন না তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়। শনিবার সাংবাদিকের কাছে এমনটাই দাবি করেছেন তিনি। যদিও আদালতে ইডি দাবি করেছে, একটি সংস্থার ডিরেক্টর পদে রয়েছেন। তিনি রেস্তরাঁ মালিক বলেও দাবি ওই তদন্তকারী সংস্থাটির।

Advertisement

প্রিয়াঙ্কার কথায়, ‘‘তিনি নিরুদ্দেশ হয়ে যাননি, রয়েছে বাড়িতেই।’’ তাঁর দাবি, ‘‘ইডি আমাকে ডাকেনি এক বারও। ডাকলে নিশ্চয়ই সহযোগিতা করব।’’ এর নেপথ্যে রাজনৈতিক ষড়যন্ত্র রয়েছে কি না, এই প্রশ্নের উত্তরে প্রিয়াঙ্কা বলেন, ‘‘ইডি তাদের কাজ করছে। আমাদের কিছু বলার নেই।’’ এর নেপথ্যে ষড়যন্ত্র আছে কি না, তা তিনি বুঝতে পারছেন না বলে জানিয়েছেন। তাঁর স্বামীর বিপুল টাকার সম্পত্তি রয়েছে বলে অভিযোগ ইডির। বিষয়টি তাঁর জানা ছিল কি না, এই প্রশ্নের উত্তরে প্রিয়াঙ্কা বলেন, ‘‘কিছুটা অবশ্যই জানতাম। সবটা জানি না।’’ বিয়ের পর থেকেই তিনি শান্তনুর রাজনৈতিক যোগ দেখে আসছিলেন বলেও উল্লেখ করেছেন বহিষ্কৃত ওই তৃণমূল নেতার স্ত্রী। একই সঙ্গে শান্তনু নির্দোষ বলেও জানিয়েছেন তিনি। তিনি বলেন, ‘‘ওর ২০ কোটি টাকার সম্পত্তি হলে আমি জানতাম। ওর এত অ্যাকাউন্ট আছে বলেও আমার জানা নেই। কেউ অভিযোগ করতেই পারেন।’’ প্রিয়াঙ্কা আরও বলেন, ‘‘ধাবা, গেস্ট হাউস গত বছরে তৈরি হয়েছে। কোথা থেকে টাকা এসেছে, সেটা শান্তনু জানে।’’

শান্তনুকে গ্রেফতারের দিন কয়েকের মাথাতেই বহিষ্কার করেছে দল এ নিয়ে প্রিয়াঙ্কার মত, ‘‘ওটা দলের ব্যাপার।’’ নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত বলাগড়েরই বাসিন্দা কুন্তল ঘোষকে তিনি ‘পাড়ার ছেলে’ হিসাবে চিনতেন বলে জানিয়েছেন শান্তনু-পত্নী। অনুষ্ঠানে তাঁরা পরস্পরের বাড়িতে যাতায়াত করতেন বলেও নিয়েছেন প্রিয়াঙ্কা।

Advertisement

প্রিয়াঙ্কার কথায়, ‘‘আমার নামে অপপ্রচার চলছে, ষড়যন্ত্র চলছে। শান্তনু বিচারাধীন। ও যে দোষী তা প্রমাণ হয়নি। কিন্তু এখন এমন ভাবে বিষয়টি উত্থাপন করা হচ্ছে, যেন ও দোষী। আমার এবং আমার ছেলের ছবি সমাজমাধ্যমে তুলে ধরা হচ্ছে। আমরা চাইছি না সেটা হোক। কারণ আমাদের সামাজিক নিরাপত্তা আছে।’’ নিজের এবং পুত্রের নিরাপত্তার জন্য প্রশাসনিক সুরক্ষাও চেয়েছেন প্রিয়াঙ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন