Suvendu Adhikari

শুভেন্দুর মিছিল ঘিরে অশান্তি তারকেশ্বরে, বিজেপি-তৃণমূল সংঘর্ষে রক্তারক্তি, জখম মহিলারা হাসপাতালে

নবান্ন অভিযানের প্রস্তুতি সভা হিসাবে চাউলপট্টি থেকে তারকেশ্বর স্টেশন পর্যন্ত মিছিলে হাঁটছিলেন শুভেন্দু। রেলগেটের কাছে তাঁর উদ্দেশে কালো পতাকা দেখানোর পরেই গোলমাল শুরু হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তারকেশ্বর শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৮
Share:

তারকেশ্বরে শুভেন্দুর মিছিল ঘিরে রণক্ষেত্র। ফাইল ছবি।

গড়িয়ার পর তারকেশ্বর। আবারও শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বেরোনো মিছিলে হামলার অভিযোগ উঠল। নন্দীগ্রামের বিজেপি বিধায়ক তথা বিরোধী দলনেতা শুভেন্দুর মিছিলে বৃহস্পতিবারও ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় বলে অভিযোগ বিজেপির। তাদের আরও অভিযোগ, বৃষ্টির মতো পড়ে ইট মিছিলে। বেশ কয়েক জন আহত হয়েছেন। বিজেপির অভিযোগ, তারকেশ্বরে তৃণমূল প্রথম ঝামেলা শুরু করে। তৃণমূল যদিও পাল্টা অভিযোগ করেছে, মিছিল থেকেই তাদের দলের কর্মীদের উপর হামলা চালিয়েছে বিজেপি।

Advertisement

বঙ্গ বিজেপির নবান্ন অভিযানকে সফল করতে বিভিন্ন কর্মসূচি নিয়েছে বিজেপি। বৃহস্পতিবার বিকেলে তেমনই এক প্রস্তুতি সভায় হুগলির তারকেশ্বর গিয়েছিলেন শুভেন্দু। কথা ছিল, চাউলপট্টি থেকে তারকেশ্বর স্টেশন পর্যন্ত মিছিল করা হবে। মিছিল যখন তারকেশ্বর রেলগেটের কাছে পৌঁছয় তখন সেখানেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে বিভিন্ন দাবিতে বিক্ষোভ দেখাচ্ছিলেন মহিলা তৃণমূলকর্মীরা। শুভেন্দুকে দেখে কালো পতাকা দেখানো হয়। তার পরেই শুরু হয় গোলমাল। বিজেপির অভিযোগ, তাদের মিছিলে বৃষ্টির মতো ইট পড়ে। রেলগেট এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় বিশাল পুলিশ বাহিনী।

অন্য দিকে, তৃণমূলের অভিযোগ, বিজেপিকর্মীদের ছোড়া ইটের ঘায়ে বেশ কয়েক জন মহিলা তৃণমূলকর্মীর মাথা ফেটেছে। তাঁদের তারকেশ্বর গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে দলীয় কর্মীদের দেখতে পৌঁছন স্থানীয় তৃণমূল বিধায়ক রমেন্দুসিংহ রায়। তিনি বিজেপির বিরুদ্ধে গুন্ডামির অভিযোগ করেন। পাল্টা তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ করেছে বিজেপি।

Advertisement

বুধবারও দক্ষিণ শহরতলির গড়িয়া থেকে যাদবপুরে বিজেপির প্রস্তুতি মিছিল ছিল শুভেন্দুর নেতৃত্বে। সেই মিছিলেও হামলার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। যদিও হামলার অভিযোগ উড়িয়ে পাল্টা বিজেপির মিছিল থেকেই ইট পাটকেল ছোড়ার অভিযোগ তোলে তৃণমূল।

বৃহস্পতিবারের গোলমালের আগে শুভেন্দু নিজের ভাষণে রাজ্য সরকারকে তীব্র আক্রমণ শানান। সারদা কাণ্ডে অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের সাম্প্রতিক অভিযোগ নিয়ে শুভেন্দুর দাবি, মমতার চক্রান্ত ফাঁস হয়ে গিয়েছে। সিবিআইয়ের উচিত চক্রান্তকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। এই প্রসঙ্গে আদালতে মামলা করা হয়েছে বলেও জানিয়েছেন বিরোধী দলনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন