Kesoram Rayon

Kesoram Rayon: বন্ধ কেশোরাম রেয়ন কারখানায় গেট আটকে অবস্থান তৃণমূল বিধায়কের

এর আগেও যখন কারখানায় সাসপেনশনের নোটিস ঝোলানো হয় তখনও শ্রমিকদের সঙ্গে বিক্ষোভে সামিল হয়েছিলেন বিধায়ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুন্তিঘাট শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ১৭:৪৬
Share:

তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। নিজস্ব চিত্র।

পাঁচ মাস ধরে বন্ধ কুন্তিঘাটের কেশোরাম রেয়ন কারখানা। শ্রমমন্ত্রী বেচারাম মান্নার ঘরে মালিক-শ্রমিক প্রতিনিধিদের বৈঠক হয়েছে চার বার। কিন্তু তাতেও কারখানা খোলেনি। এর মধ্যে শ্রমিকরা জানতে পারেন কারখানায় কয়েকটি ট্রাক ঢুকেছে। সেই খবর পেয়েই শুক্রবার সকাল থেকে কারখানার গেটে অবস্থান শুরু করেন শ্রমিকরা। তাঁদের সঙ্গে যোগ দেন বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী।

Advertisement

মনোরঞ্জন বলেন, “শ্রমমন্ত্রীর ঘরে শ্রমিক, মালিকপক্ষের চার বার বৈঠক হয়েছে। আমরা দাবি জানিয়েছি কারখানা খুলতে হবে। কিন্তু আলোচনার মধ্যেই মালিকপক্ষ জানায় যে সব শ্রমিকের বয়স ৪৮-৫৮ হয়ে গিয়েছে, তাঁদের ছাঁটাই করা হবে। বিনিময়ে তাঁদের তিন লক্ষ টাকা করে দেওয়া হবে। কিন্তু এই প্রস্তাবে শ্রমিকরা রাজি নন। আমরা চাই কারখানা খোলা হোক। কিন্তু আলোচনার পরেও কর্তৃপক্ষ তাঁদের সিদ্ধান্তে অনড় রয়েছেন।”

বিধায়কের আরও মন্তব্য, “রেয়ন কর্তৃপক্ষ ট্রাকে করে সব মাল সরিয়ে নিয়ে যেতে চাইছেন। এর পর মেশিন খুলে নিয়ে চলে যাবেন। মনে হচ্ছে এ ভাবে কারখানাটা বন্ধ করে দিতে চাইছেন তাঁরা। কিন্তু আমরা তা হতে দেব না। ওঁদের স্পর্ধা দেখে অবাক হতে হয়, সরকার, মন্ত্রীর কথায় কর্ণপাত করছেন না। সরকার আছে ব্যবস্থা হবে। মুখ্যমন্ত্রী আছেন তিনি সব নজর রাখছেন।”

Advertisement

প্রসঙ্গত, এর আগেও যখন কারখানায় সাসপেনশনের নোটিস ঝোলানো হয় তখনও শ্রমিকদের সঙ্গে বিক্ষোভে সামিল হয়েছিলেন বিধায়ক মনোরঞ্জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন