Truck fire

ডোমজুড়ে মোবিলভর্তি ট্রাকে আচমকা অগ্নিকাণ্ড, দমকল আগুন নেভায়, পুড়ে ছাই গোটা ট্রাক

কী কারণে আগুন, তা স্পষ্ট নয়। তবে দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন ধরে গিয়েছিল ট্রাকে। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন গোটা ট্রাকে ছড়িয়ে পড়তে সময় নেয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ডোমজুড় শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১০:৪১
Share:

দাউদাউ করে জ্বলছে ট্রাক। — নিজস্ব চিত্র।

হাওড়ার ডোমজুড়ের জঙ্গলপুর শিল্পতালুকের কাছে ৬ নম্বর জাতীয় সড়কের উপর মোবিল ভর্তি ট্রাকে আগুন। বৃহস্পতিবার ভোর রাতে ট্রাকটি যখন রাস্তার ধারে দাঁড়িয়ে ছিল সেই সময় হঠাৎই তাতে আগুন ধরে যায়। দাউদাউ করে জ্বলতে থাকে ট্রাকটি। আগুন নেভাতে আসে দমকল।

Advertisement

ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে আসে ডোমজুড় থানার পুলিশ। পুলিশ দমকলে খবর দিলে একে একে ঘটনাস্থলে পৌঁছোয় দমকলের পাঁচটি ইঞ্জিন। দমকলকর্মীরা প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এই মুহূর্তে আগুন নিভে গেলেও ট্রাকটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। ট্রাকটির চালক বিকাশ যাদব জানিয়েছেন, খিদিরপুর থেকে মোবিলবোঝাই ট্রাক নিয়ে তিনি জঙ্গলপুরের একটি গোডাউনে এসেছিলেন। গোডাউনের দরজা বন্ধ ছিল। তাই তিনি রাস্তার ধারে ট্রাক দাঁড় করিয়ে চা খেতে যান। চায়ের দোকান থেকে হঠাৎই তিনি লক্ষ করেন, চালকের কেবিন থেকে আগুনের শিখা বার হচ্ছে। কিছু ক্ষণের মধ্যেই জ্বলে ওঠে পুরো ট্রাকটি।

কী কারণে আগুন, তা এখনও স্পষ্ট নয়। তবে দমকলকর্মীদের প্রাথমিক তদন্তে অনুমান ইলেকট্রিক্যাল শর্ট সার্কিট থেকেই আগুন ধরে গিয়েছিল ট্রাকে। দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন গোটা ট্রাকে ছড়িয়ে পড়তে সময় নেয়নি। বৃহস্পতিবার সকালেও ট্রাক থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। স্থানীয় মহিলাদের ড্রাম থেকে পোড়া মোবিল সংগ্রহ করতেও দেখা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন