road

Road Condition: পিচ উঠছে নতুন রাস্তার, বিক্ষোভের রাস্তায় হেঁটে সমাধান পেলেন পাণ্ডুয়ার বাসিন্দারা

পাণ্ডুয়ার তালবোনা কলোনি থেকে চম্পকডাঙা পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা নতুন করে তৈরি করা হয়েছিল দিন তিনেক আগে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডুয়া শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১৭:৩২
Share:

ফের তৈরি হচ্ছে রাস্তা। —নিজস্ব চিত্র।

রাস্তা তৈরি হওয়ার তিন দিনের মাথাতেই বিভিন্ন জায়গায় উঠে গিয়েছিল পিচের প্রলেপ। গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে ফের নতুন করে শুরু হয়েছে রাস্তা তৈরির কাজ। এমন কাণ্ড ঘটেছে হুগলির পাণ্ডুয়ায়।
পাণ্ডুয়ার সিমলাগড় ভিটাসিন গ্রাম পঞ্চায়েতের তালবোনা কলোনি থেকে চম্পকডাঙা পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা নতুন করে তৈরি করা হয়েছিল দিন তিনেক আগে। পঞ্চায়েতের অধীনেই ওই কাজ হয়েছিল। কিন্তু গ্রামবাসীদের অভিযোগ, নিম্নমানের কাজ হয়েছে। আর তার জেরে নতুন রাস্তার পিচের প্রলেপ উঠে যাচ্ছে। এ নিয়ে বিক্ষোভও দেখান গ্রামবাসীদের একাংশ। তার পেই নড়েচড়ে বসে পঞ্চায়েত এবং প্রশাসন। শনিবার পঞ্চায়েত প্রধান রাজিনা খাতুন, পঞ্চায়েতের নির্মাণ সহায়ক এবং ইঞ্জিনিয়ারকে নিয়ে সরেজমিনে ওই এলাকায় গিয়ে রাস্তা পরিদর্শন করেন। তিনি বলেন, ‘‘কোথায় কী গাফিলতি হয়েছে তা খতিয়ে দেখে আবার নতুন করে রাস্তা তৈরি করা হচ্ছে।’’ বিডিও অফিস থেকে কর্মীরা এসে নতুন রাস্তার নমুনাও সংগ্রহ করেছে বলে জানিয়েছেন রাজিনা। পাশাপাশি ঠিকাদারকে জরিমানা করা হয়েছে বলেও জানান পঞ্চায়েত প্রধানের।

Advertisement

পঞ্চায়েতের এই পদক্ষেপে খুশি গ্রামবাসীরা। চম্পকডাঙার বাসিন্দা রঞ্জিত মণ্ডল বলেন, ‘‘এখন খুব ভাল কাজ হচ্ছে। সুন্দর রাস্তা হচ্ছে। প্রধান, ইঞ্জিনিয়ার এসেছেন। আগে সাফ করা হয়নি বলে রাস্তা উঠে গিয়েছিল।’’ ক্ষিতীশ মণ্ডল নামে এক গ্রামবাসী বলেন, ‘‘যাঁরা এই রাস্তার দায়িত্বে ছিলেন তাঁরা একটা গোষ্ঠী। আর যাঁরা বিরোধিতা করছেন তাঁরা আর একটা গোষ্ঠী। দ্বিতীয় গোষ্ঠী এ নিয়ে বাড়াবাড়ি করেছেন। তার পর আমরা প্রশাসনিক কর্তাদের বিষয়টি বললাম। তার পর থেকে যে কাজ হয়েছে তা প্রশংসনীয়। আমরা খুশি। শ্রমিকরা ভাল করে কাজ করেনি। তার জেরেই এই বিপত্তি দেখা দেয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন