Suicide

সরকারি হোমে মহিলা আবাসিকের অস্বাভাবিক মৃত্যু! উত্তরপাড়ায় বিজেপির বিক্ষোভ, উত্তেজনা

বিজেপির নেতা-কর্মীদের দাবি, এই হোমে আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। ওই আবাসিকের মৃত্যুর নেপথ্যে প্রকৃত কারণ কী, তা জানাতে হবে বলেও দাবি করেন বিক্ষোভকারীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ০২ জুন ২০২৩ ১৫:১৯
Share:

বিক্ষোভের খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে উত্তরপাড়া হোমে পৌঁছন পুলিশ আধিকারিকেরা। —নিজস্ব চিত্র।

হুগলির উত্তরপাড়ায় একটি সরকারি হোমে এক আবাসিকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। ভবঘুরে মহিলাদের জন্য তৈরি ওই হোমের এই ঘটনায় বিক্ষোভ শুরু করেছেন জেলা বিজেপির নেতা-কর্মীরা। তাঁদের দাবি, এই হোমে আগেও এ ধরনের ঘটনা ঘটেছে। ওই আবাসিকের মৃত্যুর নেপথ্যে প্রকৃত কারণ কী, তা জানাতে হবে বলেও দাবি করেন বিক্ষোভকারীরা।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুরে ওই সরকারি হোমে বছর বাইশের রিঙ্কি ঘোষের দেহ ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়। খবর পেয়ে দেহটি উদ্ধার করে শ্রীরামপুর ওয়ালশ হাসপাতালে ময়নাতদন্তে পাঠায় উত্তরপাড়া থানার পুলিশ।

হুগলি জেলা প্রশাসন সূত্রে খবর, কিছু দিন আগে হোমে এসেছিলেন রিঙ্কি। মানসিক সমস্যা ছিল বলে তাঁর চিকিৎসাও চলছিল। বৃহস্পতিবার দুপুরে তিনি আত্মঘাতী হন বলে দাবি হোম কর্তৃপক্ষের। এই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

শুক্রবার ওই হোমের সামনে জড়ো হন জেলা বিজেপির নেতা-কর্মীরা। অভিযোগ, হোমের ভিতর জোর করে ঢোকার চেষ্টা করেন তাঁরা। কিন্তু তাঁদের দেখে দরজা বন্ধ করে দেন হোম কর্তৃপক্ষ। এর পর বিক্ষোভ শুরু করেন তাঁরা। বিক্ষোভকারীদের দাবি, হোমে এর আগেও অস্বাভাবিক মৃত্যু-সহ আবাসিক নিখোঁজের ঘটনা ঘটেছে। কেন এই আবাসিকের অস্বাভাবিক মৃত্যু হল, তা জানতে চান বিক্ষোভকারীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় উত্তরপাড়া থানার পুলিশ। হোম কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বেরোনোর পর পুলিশের কাছেও অভিযোগ জানান বিজেপি কর্মীরা।

হোমের আবাসিকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় হুগলির জেলাশাসক পি দীপাপ প্রিয়া বলেন, ‘‘মানসিক ভাবে অসুস্থ ছিলেন ওই ভবঘুরে মহিলা। তাঁর চিকিৎসাও চলছিল। তবে গত কাল (বৃহস্পতিবার) আত্মহত্যা করেন তিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন