Fraud

Chinsurah fraud: দু’হাজার টাকার শাড়ি কিনতে গিয়ে অ্যাকাউন্ট থেকে ৯৯ হাজার টাকা উধাও! চুঁচুড়ায় ফাঁদ

বধূর স্বামী সঞ্জীব বলেন, ‘‘এর আগে অনেক শাড়ি কেনা হয়েছে অনলাইনে। কিন্তু এ রকম হয়নি। পুলিশে অভিযোগ জানিয়েছি। আশা করি সবাই ধরা পড়বে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ২৬ জুলাই ২০২২ ১৯:৩৪
Share:

প্রতীকী ছবি।

অনলাইনে দু’হাজার টাকার শাড়ি অর্ডার করে ৯৯ হাজার টাকা খোয়ালেন ব্যান্ডেলের এক বধূ। চুঁচুড়া থানা এবং চন্দননগর পুলিশ কমিশনারেটের সাইবার ক্রাইমে অভিযোগ দায়ের হয়েছে। তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, ব্যান্ডেলের বাসিন্দা রেশমি জৈন চলতি মাসের সাত তারিখে অনলাইনে একটি শাড়ি অর্ডার করেন। সুরতের সেই শাড়ির দাম দু’হাজার টাকা। বেশ কয়েক দিন হয়ে গেলেও শাড়ি ডেলিভারি হয়নি। দিন ১৫ পর মোবাইলে শাড়ি ডেলিভারি হয়েছে বলে মেসেজ আসে। কিন্তু শাড়ি আসেনি। ওই ক্যুরিয়ার সংস্থার নম্বর গুগ্‌লে সার্চ করে ফোন করেন তিনি। সেখান থেকে বলা হয় পার্সেল এসে গিয়েছে। রেজিস্ট্রেশনের জন্য ‘টোকেন মানি’ হিসাবে দু’টাকা অনলাইনে দিতে হবে। ওই টাকা পাঠাতে মোবাইলে একটা ওটিপি পাঠানো হয়। সেই ওটিপি ফোনে বলতেই ৯৯ হাজার টাকা অ্যাকাউন্ট থেকে খরচ হয়েছে। এর দু’দিন পর শাড়ি দিয়ে যায় ক্যুরিয়ার সংস্থা।

ওই বধূর স্বামী সঞ্জীব বলেন, ‘‘এর আগে অনেক শাড়ি কেনা হয়েছে অনলাইনে। কিন্তু এ রকম হয়নি। পুলিশে অভিযোগ জানিয়েছি। আশা করি সবাই ধরা পড়বে। আমি টাকা ফেরত পাব।’’

Advertisement

ক্যুরিয়ার সংস্থার কর্মী রঞ্জিত ঘোষ বলেন, ‘‘ক্যুরিয়ার বয় প্রীতম দে পার্সেল নিয়ে গিয়েছিলেন। জানা যায়, নির্দিষ্ট সময়ে তিনি পার্সেল ডেলিভারি করেননি। যে কারণে গ্রাহক আমাদের সঙ্গে যোগাযোগ করেন। আমরা খোঁজ নিয়ে জানতে পারি ক্যুরিয়ার বয় পার্সেলটি তাঁর কাছে রেখে দিয়েছিলেন। পরে তাঁকে জিজ্ঞাসাবাদ করলে ভুল কবুল করেন।’’

যে ফোন নম্বর থেকে গ্রাহককে ফোন করে প্রতারণা করা হয়েছে সেই নম্বর দিয়ে ক্যুরিয়র সংস্থাও থানায় অভিযোগ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন