স্কুলে তুঁতে খেয়ে অসুস্থ ২০

স্কুলে তুঁতে খেয়ে অসুস্থ হয়ে পড়ল ২০ জন পড়ুয়া। তাদের উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শনিবার ঘটনাটি ঘটে হাওড়ার জয়পুরের কামারগোড়িয়া প্রাথমিক স্কুলে। ওই পড়ুয়ারা দ্বিতীয় শ্রেণিতে পড়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জয়পুর শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০১৬ ০১:১২
Share:

উলুবেড়িয়া হাসপাতালে অসুস্থ ছাত্রছাত্রী। ছবি: সুব্রত জানা।

স্কুলে তুঁতে খেয়ে অসুস্থ হয়ে পড়ল ২০ জন পড়ুয়া। তাদের উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শনিবার ঘটনাটি ঘটে হাওড়ার জয়পুরের কামারগোড়িয়া প্রাথমিক স্কুলে। ওই পড়ুয়ারা দ্বিতীয় শ্রেণিতে পড়ে। পুলিশ ও স্কুল সূত্রে জানা গিয়েছে, এ দিন বেলা ১১টা নাগাদ প্রহ্লাদ চক্রবর্তী নামে এক শিক্ষক ক্লাস নিতে গিয়ে দেখেন এক ছাত্র কিছু একটা খাচ্ছে। প্রহ্লাদবাবু বলেন, ‘‘কী খাচ্ছে জিজ্ঞাসা করায়, ওই ছাত্র হাতে রাখা তুঁতে আমাকে দেখায়। এটা তুঁতে বলে আমি বুঝতে পেরে সঙ্গে সঙ্গে অন্য ছাত্রছাত্রীদের বলি, কে কে খেয়েছিস? দেখা যায় অনেকেই ইতিমধ্যে তুঁতে খেয়েছে।’’

Advertisement

সঙ্গে সঙ্গে প্রহ্লাদবাবু বিষয়টি স্কুলের অন্য শিক্ষকদের জানান। খবর দেওয়া হয় ছাত্রছাত্রীদের বাড়িতেও। দ্রুত তাদের নিয়ে যাওয়া হয় জয়পুর বিবি ধর হাসপাতালে। সেখান থেকে তাদের পাঠানো হয় উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে।

হাসপাতালে তাদের স্যালাইন-সহ প্রয়োজনীয় ওষুধ দেন চিকিৎসকেরা। হাওড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস বলেন, ‘‘ছাত্রছাত্রীরা সকলেই সুস্থ রয়েছে। তবে এখনই তাদের ছাড়া হচ্ছে। পর্যবেক্ষণে রাখা হয়েছে।’’

Advertisement

তবে ওই ছাত্র তুঁতে কোথায় পেল? পুলিশ প্রাথমিক ভাবে জানতে পেরেছে, ওই ছাত্র বাড়ি থেকে তুঁতে এনেছিল। তবে পুরো ঘটনার তদন্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন