জুজুয়া খুনে যুক্ত অন্য দুষ্কৃতীরা, বলছে পুলিশ

হাওড়ায় মনোয়ার আলি ওরফে জুজুয়ার খুনের সঙ্গে রবিবার রাতে সোদপুরে খুন হওয়া দুষ্কৃতী রামুয়ার খুনের কোনও যোগসূত্র নেই বলে জানিয়ে দিল হাওড়া সিটি পুলিশ। শিবপুরের অন্য এক দুষ্কৃতীর সঙ্গে পুরনো শত্রুতার পাশাপাশি মঙ্গলবার রাতে একটি জলসায় গোলমালের জেরেই এই খুন বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ০০:৫০
Share:

প্রতীকী ছবি।

হাওড়ায় মনোয়ার আলি ওরফে জুজুয়ার খুনের সঙ্গে রবিবার রাতে সোদপুরে খুন হওয়া দুষ্কৃতী রামুয়ার খুনের কোনও যোগসূত্র নেই বলে জানিয়ে দিল হাওড়া সিটি পুলিশ। শিবপুরের অন্য এক দুষ্কৃতীর সঙ্গে পুরনো শত্রুতার পাশাপাশি মঙ্গলবার রাতে একটি জলসায় গোলমালের জেরেই এই খুন বলে জানিয়েছে পুলিশ। জলসা থেকে নেশাগ্রস্ত অবস্থায় বাড়ি ফেরার সময়ে জি টি রোডের পাশে রাখা একটি সাইকেল ভ্যানে শুয়ে পড়েছিল সে। পুলিশ জানিয়েছে, সেই সুযোগটাই কাজে লাগিয়েছিল মোটরবাইকে করে আসা চার যুবক। কিছু বুঝে ওঠার আগেই তারা ধারালো অস্ত্র দিয়ে গলায় পরপর কোপ মেরে খুন করেছিল জুজুয়াকে। কিন্তু ঘটনার ১২ ঘণ্টার মধ্যেই রাস্তার একাধিক সিসি ক্যামেরার ফুটেজ দেখে মহম্মদ নিহাল ওরফে তামান্না এবং মহম্মদ আবদাল ওরফে রাজ ওরফে পোলাড নামে দুই যুবককে ধরে ফেলে হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা দফতর। বাকি দুই অভিযুক্তের পরিচয় পাওয়া গেলেও বৃহস্পতিবার রাত পর্যন্ত তাদের ধরা যায়নি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, দীর্ঘ কয়েক মাস এলাকা ছাড়া থাকার পর মঙ্গলবার রাতে শিবপুরের পিএম বস্তি এলাকায় জলসা দেখতে এসেছিল জুজুয়া। পুলিশ জানায়, ওই জলসায় যত রাত হয়েছে, জুজুয়ার অত্যাচার তত বেড়েছে। সঙ্গে বেড়েছে মদ্যপানের পরিমাণ। জলসায় জুজুয়া প্রচুর একশো টাকার নোট উড়িয়েছে বলেও জানা গিয়েছে। গোলমালের সূত্রপাত সেখান থেকেই। এই নিয়ে জুজুয়ার ঝগড়া বাধে তামান্নার সাথে। দু’পক্ষের মধ্যে বচসা হয়। পুলিশের দাবি, জিজ্ঞাসাবাদের সময়ে তামান্না জানিয়েছে, বচসার সময়ে জুজুয়া খুনের হুমকি দেয়। তাতেই ভয় পেয়ে যায় তামান্না। বাড়ি ফিরে সে ঘটনাটি জানায় এলাকার এক কুখ্যাত দুষ্কৃতী প্রেমকে। জুজুয়ার সঙ্গে প্রেমের শত্রুতা দীর্ঘদিনের। পুলিশ জানায়, জেরায় তামান্না দাবি করেছে, জুজুয়া এলাকায় ফিরেছে শুনে প্রেম ও তামান্না-সহ চার জন ধারালো অস্ত্র নিয়ে বেরিয়ে পড়ে। পুলিশ জানায়, দু’টি মোটরবাইকে জি টি রোড দিয়ে যাওয়ার সময়ে তারা জুজুয়াকে সন্ধ্যাবাজারের কাছে ওই ভ্যানে শুয়ে থাকতে দেখে। বিনা বাধায় গলায় ধারালো অস্ত্রের কোপ বসিয়ে পালিয়ে যায় তারা। পুলিশ জানিয়েছে, চারজনের ছবিই সিসি ক্যামেরায় ধরা পড়েছে।

হাওড়ার পুলিশ কমিশনার তন্ময় রায়চৌধুরী বলেন, ‘‘এই খুন কোনও ভাবেই রামুয়ার খুনের বদলা নয়। পুরনো শত্রুতার পাশাপাশি জলসায় গোলমালের জেরেই এই খুনের প্রধান কারণ বলে মনে হয়। ধৃত‌েরা খুনের কথা স্বীকার করেছে। বাকি যে দু’জন ফেরার, তাদের খোঁজে তল্লাশি চলছে।’’

Advertisement

বৃহস্পতিবার ধৃতদের হাওড়া আদালতে নিয়ে আসা হলে সেখানে ভিড় জমে যায়। ধৃতদের ১২ দিন পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন