Pandooah

পাণ্ডুয়ার দুই সমবায়ে ম্যানেজারের সই জালের অভিযোগ

অভিযোগ, বোর্ড সদস্যেদের নাম যে চিঠিতে লিখে পাঠানো হয়েছে, সেখানে যে সই রয়েছে সেটা তাঁর স্বাক্ষর নয় বলে দাবি করেন বোড়াগড়ি সমবায়ের ম্যানেজার জয়দেব সিনহা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাণ্ডুয়া শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২০ ১৭:৪৫
Share:

নিজস্ব চিত্র।

সমবায় বোর্ড পরিচালনার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও ম্যানেজারের সই জাল করার অভিযোগ উঠল হুগলির পাণ্ডুয়ায়। বেড়েলা ও কোচমালি বোড়াগড়ি দু’টি সমবায়ে একই ঘটনা ঘটেছে বলে অভিযোগ বিজেপি-র। এরই প্রতিবাদে শনিবার বিক্ষোভ দেখায় তারা।

Advertisement

অভিযোগ, বোর্ড সদস্যেদের নাম যে চিঠিতে লিখে পাঠানো হয়েছে, সেখানে যে সই রয়েছে সেটা তাঁর স্বাক্ষর নয় বলে দাবি করেন বোড়াগড়ি সমবায়ের ম্যানেজার জয়দেব সিনহা। অন্য দিকে, বেড়েলা সমবায়ের ম্যানেজার তাপস স্বর্ণকারের অভিযোগ, তাঁকে না জানিয়ে সমবায়ের তেরো জন সদস্যকে নিয়ে বোর্ড গঠন করা হয়েছে। বিজেপি নেতা নবকুমার পালের অভিযোগ, নির্বাচন না করে সমবায় দখল রাখতে ছল চাতুরির আশ্রয় নিয়েছে শাসক দল। ম্যানেজারের সই জাল করে মনোনীত বোর্ডের অনুমোদন নেওয়া হয়েছে। এখন নির্বাচন হলে তৃণমূল পরাজিত হবে। এটা নিশ্চিত জেনেই এই কাজ করেছে। এর বিরুদ্ধে প্রশাসনিক স্তরে অভিযোগ জানানো হবে।

তৃণমূল ব্লক সভাপতি অসিত চট্টোপাধ্যায়ের দাবি, সরকারি নিয়ম মেনেই মনোনীত বোর্ড কাজ চালাবে। যখন নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হয়ে যায় নির্বাচন না হওয়ায় পর্যন্ত মনোনীত বোর্ড কাজ চালিয়ে যায় এটাই নিয়ম। পাণ্ডুয়ার দু’টি সমবায়ের ক্ষেত্রেও তাই হয়েছে। এতে কোনও দুর্নীতি বা জোচ্চুরি হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন