Harassment

পথে যৌন নিগ্রহের শিকার, ‘উদাসীন’ পুলিশ

অভিযোগকারিণী পরে জানান, তিন জনই হেলমেট পরে ছিল। ঘটনার পরে বেলুড় থানায় ফোন করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২০ ০৫:০৪
Share:

প্রতীকী ছবি।

বাজার থেকে ফেরার পথে তিন অপরিচিতের হাতে যৌন নিগ্রহের অভিযোগ তুললেন বছর তিরিশের এক যুবতী। ঘটনার পরে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত ওই অভিযোগকারিণী। রবিবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বেলুড়ে।

Advertisement

ওই যুবতী জানান, সে দিন সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ তিনি বেলুড় বাজার থেকে জিনিসপত্র কিনে বাড়ি ফিরছিলেন। বাড়ি থেকে কয়েক মিটার দূরে আচমকাই পিছন থেকে একটি বাইকে চেপে তিন যুবক তাঁর পাশে এসে দাঁড়ায়। কিছু বুঝে ওঠার আগেই তারা ওই যুবতীর যৌন নিগ্রহ করে বলে অভিযোগ। তিনি চিৎকার করতেই বাইক চালিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা।

অভিযোগকারিণী পরে জানান, তিন জনই হেলমেট পরে ছিল। ঘটনার পরে বেলুড় থানায় ফোন করেন তিনি। পরে বলেন, ‘‘ফোনে মৌখিক অভিযোগ জানাই। যদিও তার পরে তিন ঘণ্টা কেটে গেলেও পুলিশের কেউ আমার সঙ্গে যোগাযোগ করেননি।’’ থানায় যিনি ফোন ধরেছিলেন, সেই পুলিশকর্মী ওই যুবতীর নাম, ঠিকানা বা ফোন নম্বর কিছুই জানতে চাননি বলেও অভিযোগ।

Advertisement

শেষে রাত ১০টা নাগাদ পরিচিত এক জনকে সঙ্গে নিয়ে বেলুড় থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন ওই যুবতী। তার পরে অবশ্য তাঁকে নিয়ে ঘটনাস্থলে এসে খোঁজখবর করে পুলিশ। যুবতীর আরও অভিযোগ, তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করতে গেলে তাঁকে বিভিন্ন প্রশ্নের মুখে পড়তে হয়। সোমবার সকালে তিনি বলেন, ‘‘আমি মৌখিক ভাবে জানানোর পরেই যদি পুলিশ ব্যবস্থা নিত, তা হলে হয়তো ওরা ধরা পড়ে যেত।’’ ওই যুবতী তাঁর লিখিত অভিযোগে পুলিশের উদাসীনতার কথাও লিখেছেন।

বেলুড় থানার পুলিশের দাবি, ওই যুবতীর কাছ থেকে ঘটনার কথা শুনেই সেখানে টহলদারি গাড়ি ও সাদা পোশাকের পুলিশকর্মীদের পাঠানো হয়েছিল। অভিযোগকারিণী যে নম্বর থেকে থানায় ফোন করেছিলেন, তাতে যোগাযোগের চেষ্টা হলেও সংযোগ হয়নি। হাওড়া সিটি পুলিশের ডিসি (উত্তর) প্রবীণ প্রকাশ বলেন, ‘‘৩৫৪/৩৫৪ডি ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ একটি সিসি ক্যামেরার ফুটেজ পেয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন