বর্ণাঢ্য মিছিলে মনোনয়নপত্র জমা জোটের

একদিকে রণপা, আর এক দিকে ধামসা-মাদলের দ্রিম দ্রিম। চলেছে মিছিল। না, ভোটের প্রচার মিছিল নয়। উৎসবের এমন আবহ নিয়ে মনোনয়ন জমা দিতে চলেছেন বামফ্রন্ট-কংগ্রেস জোটের প্রার্থীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৬ ০২:৩১
Share:

মনোনয়ন জমা দেওয়ার পথে। — সুব্রত জানা

একদিকে রণপা, আর এক দিকে ধামসা-মাদলের দ্রিম দ্রিম। চলেছে মিছিল। না, ভোটের প্রচার মিছিল নয়। উৎসবের এমন আবহ নিয়ে মনোনয়ন জমা দিতে চলেছেন বামফ্রন্ট-কংগ্রেস জোটের প্রার্থীরা। বুধবার মহকুমাশাসকের দফতরে মনোননয়ন জমা দিতে যাওয়ার এমনই বর্ণময় ছবি দেখলেন উলুবেড়িয়ার মানুষ।

Advertisement

এ দিন মহকুমার বেশিরভাগ প্রার্থীই মনোনয়নপত্র জমা দিলেন। জোট প্রার্থীদের মধ্যে মনোনয়ন জমা দিলেন আমতা, উদয়নারায়ণপুর, উলুবেড়িয়া উত্তর এবং শ্যামপুরের কংগ্রেস প্রার্থী যথাক্রমে অসিত মিত্র, সরোজ কাঁড়ার, অমিয় মণ্ডল এবং অমিতাভ চক্রবর্তী। অন্য দিকে উলুবেড়িয়া পূর্ব এবং বাগনানের সিপিএম প্রার্থী যথাক্রমে সাবিরুদ্দিন মোল্লা ও মীনা ঘোষ মুখোপাধ্যায় এবং উলুবেড়িয়া দক্ষিণের ফরওয়ার্ড ব্লক প্রার্থী মহম্মদ নাসিরুদ্দিন এ দিন মনোনয়ন জমা দেন। তৃণমূলের পক্ষে মনোনয়ন জমা দেন উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিদায়ী বিধায়ক তথা এবারের প্রার্থী পুলক রায় এবং উলুবেড়িয়া উত্তরের বিদায়ী বিধায়ক তথা এ বারের প্রার্থী নির্মল মাজি।

উলুবেড়িয়ায় এ দিন ছিল সিপিএম, ফরওয়ার্ড ব্লক ও কংগ্রেসের দলীয় পতাকার বর্ণময় সহাবস্থায়ন। জোটের শরিক তিনটি দলের নেতা-কর্মীরাও একসঙ্গে দল বেঁধে ঘুরছিলেন। কংগ্রেসের অসিত মিত্রের মনোনয়নের প্রথম প্রস্তাবক হন তাঁর কেন্দ্রেরই সিপিএম নেতা রবীন্দ্রনাথ মিত্র। কংগ্রেসেরই আরও তিন প্রার্থী সরোজ কাঁড়ার, অমিয় মণ্ডল এবং অমিতাভ চক্রবর্তীরা মনোনয়নপত্র জমা দেওয়ার সময়ে তাঁদের সঙ্গে ছিলেন সিপিএমের স্বপন মুখোপাধ্যায়, ননীগোপাল চৌধুরী, ভিম ঘুকু, ফরওয়ার্ড ব্লকের অসিত সাউয়ের মতো নেতারা। অন্য দিকে সিপিএমের মীনা ঘোষ মুখোপাধ্যায়, সাবিরুদ্দিন মোল্লা বা ফরওয়ার্ড ব্লকের মহম্মদ নাসিরুদ্দিনের সঙ্গে ছিলেন কংগ্রেস নেতা কর্মীরা। ওটি রোড ধরে বর্ণাঢ্য মিছিল নিয়ে মনোনয়ন জমা দিতে আসেন পুলকবাবু এবং নির্মলবাবুও।

Advertisement

আবৃত্তি ও শ্রুতিনাটক। ৩ এপ্রিল সন্ধ্যায় পাঁচলা মোড়ে নেতাজি সঙ্ঘের মাঠে হয়েছে আবৃত্তি ও শ্রুতিনাটক। বাণীতীর্থের প্রযোজনায় এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শুভ দাশগুপ্ত, কাজল সুর, রোকেটা রায়ের মতো কবি-শিল্পীরা। উদ্বোধন করেন বিশিষ্ট বাচিক শিল্পী পার্থ ঘোষ। অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিল নেতাজি সঙ্ঘ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন