tmc

চালুনি করছে সূচের বিচার, নাম না করে রাজীবকে কটাক্ষ অরূপের

শনিবার মন্ত্রী রাজীব দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে কিছু মন্তব্য করেন। আর রবিবারই নাম না করে রাজীবকে খোঁচা দিলেন মন্ত্রী অরূপ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২০ ১৯:৩৩
Share:

রাজীব প্রসঙ্গে সরব অরূপ। — নিজস্ব চিত্র

হাওড়া জেলায় তৃণমূলের দুই বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের মত পার্থক্য নিয়ে চর্চা নতুন কিছু নয়। বিভিন্ন ইস্যুতে বিভিন্ন সময়ে তা প্রকাশ্যে এসেছে। রবিবার ফের তা সামনে এল। শনিবার মন্ত্রী রাজীব দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে কিছু মন্তব্য করেন। আর রবিবারই নাম না করে রাজীবকে খোঁচা দিলেন মন্ত্রী অরূপ।

Advertisement

শনিবার দক্ষিণ কলকাতার একটি ‘অরাজনৈতিক’ কর্মসূচিতে গিয়ে, দল সম্পর্কে সোজাসাপ্টা উষ্মা প্রকাশ করে ফেললেন রাজীব। বললেন, ‘‘স্তাবকতা করতে পারলে নম্বর বেশি। ভালকে খারাপ, খারাপকে ভাল বলতে পারি না তাই আমার নম্বর কম। অন্যদের বেশি।’’ রবিবার যেন তারই জবাব দিলেন অরূপ। রাজীবের নাম না করেও তিনি বলেন, ‘‘চালুনি আবার সূচের বিচার করে।’’ এ টুকুই নয়, ‘‘চোরের মায়ের বড় গলা’’ বলেও মন্তব্য করেন অরূপ।

শনিবারের বক্তব্য শুভেন্দু অধিকারী তৃণমূল ছাড়লে তা দলের পক্ষে বড় ক্ষতি হবে বলেও তিনি মনে করেন বলে জানা রাজীব। বলেন, ‘‘নেতাদের কেন এত ক্ষোভ-বিক্ষোভ তা নিয়ে অনুসন্ধান করাটা জরুরি।’ এ দিন সেই প্রসঙ্গেও আক্রমণ শানিয়েছেন অরূপ। তিনি বলেন, ‘‘দলে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি আছেন যাঁরা নিঃস্বার্থভাবে কাজ করছেন। তাঁরা মন্ত্রী নন, বিধায়ক নন। কিন্তু যাঁরা দলের জন্য কিছু ত্যাগ না করে শুধু নিতে এসেছেন তাঁদের মুখে এ সব কথা শোভা পায় না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন